• উইম্বলডন ২০১৭
  • " />

     

    'ফেদেরারকে হারাতে ‘পর্বতসমান’ বাধা পেরোতে হবে'

    গতবার কোয়ার্টার ফাইনালে প্রায় ধরাশায়ী করেই ফেলেছিলেন ফেদেরারকে। এবার সুইস তারকার সাথে আবারো দেখা হচ্ছে, তবে সেটা ফাইনালে। মারিন চিলিচ বলছেন, ফাইনালে রজার ফেদেরারকে হারাতে হলে তাঁকে ‘পর্বতসমান’ বাধা পার হতে হবে।

    টমাস বার্ডিচকে হারিয়ে পৌঁছে গেছেন আরেকটি উইম্বলডন সেমিফাইনালে। ১৯তম গ্র্যান্ড স্লাম থেকে ফেদেরার দাঁড়িয়ে আছেন নিঃশ্বাস ছোঁয়া দূরত্বে। এই আসরে একটি সেটও হারেননি তিনি। চিলিচ মনে করেন, ফাইনালে ফেদেরারকে হারাতে ভালো বেগ পেতে হবে তাঁকে, “উইম্বলডন তো তাঁর ঘরের মতো। এখানে তিনি বরাবরই নিজের সেরাটা দিয়েছেন। এই টুর্নামেন্টেও এর ব্যতিক্রম হয়নি। ফেদেরার তাঁর জীবনের সেরা টেনিস খেলছেন এখন। এরকম অবস্থায় তাঁকে হারানো পর্বত ডিঙ্গানোর সমান হবে!”

    ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন। চিলিচের কাছে উইম্বলডন জেতাটা হবে স্বপ্নের মতো, “ এই শিরোপা জিততে পারলে আমার স্বপ্নপূরণ হবে। আগেরবার ফেদেরারের বিপক্ষে অল্পের জন্য জয় পাইনি। তবে এবার তাঁকে হারানোর সামর্থ্য আমার কাছে। ট্রফি জয়ের জন্য নিজের সবটুকু দিয়েই চেষ্টা করব সেদিন। বাকিটা আমার ভাগ্য।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন