• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    ভনের কথা বিশ্বাসই করতে পারছেন না রুট

    ভনের কথা বিশ্বাসই করতে পারছেন না রুট    

    প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয়ের পর মাইকেল ভন বলেছিলেন, ইংলিশ ব্যাটসম্যানরা টেস্ট ক্রিকেটকে  যথেষ্ট ‘সম্মান’ দেখাচ্ছেন না। ইংল্যান্ড অধিনায়ক জো রুট বলছেন, ভনের এই মন্তব্য কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি।

    মাত্র ৩৭ রানেই শেষ ৬ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। দলের অতি আক্রমণাত্মক ব্যাটিং একেবারেই পছন্দ হয়নি ভনের। কিইন্তু রুট বলছেন, ওরকম মন্তব্য করা উচিত হয়নি তার, “এটা খুবই অযৌক্তিক। আমার তো সত্যি বিশ্বাসই হচ্ছে না তিনি ওরকম কিছু বলেছেন! আমরা খারাপ খেলেছি এটা ঠিক, কিন্তু তাই বলে সম্মান দেখাচ্ছি না এটা একেবারেই ভুল কথা। টেস্টে রক্ষণাত্মক ও আক্রমণাত্মক ক্রিকেটের মাঝে সমন্বয় রাখতে হয় সেটা আমরাও জানি। আমরা নিজেদের সবটুকু দিয়েই চেষ্টা করেছি ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেওয়ার।”

    চতুর্থ দিনেই শেষ হয়েছে ম্যাচ। ৩৪০ রানের বিশাল ব্যবধানে পরাজয় নিয়েই মাঠ ছেড়েছেন রুট-স্টোকসরা। রুট বলছেন, ঘুরে দাঁড়ানো ছাড়া আর কিছুই ভাবছেন না দলের ক্রিকেটাররা, “ এই ম্যাচে আমাদের পারফরম্যান্স খুবই হতাশাজনক ছিল। আমরা দল হিসাবে কত ভালো সেটার বিন্দুমাত্র প্রকাশ ঘটেনি। আমরা প্রথম ইনিংসে পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করতে পারেনি, দ্বিতীয় ইনিংসেও পথ হারিয়েছি। টেস্টে এরকম হয়। যত দ্রুত সম্ভব আমাদের ঘুরে দাঁড়াতে হবে। সিরিজে ফিরে আসার জন্য পরের ম্যাচে জয়ের বিকল্প নেই। ওভালে আমাদের আরেকটু বুদ্ধিমত্তার সাথে খেলতে হবে। ”