• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    লর্ডসে বিয়ারের ওপর 'নিষেধাজ্ঞা'!

    লর্ডসে বিয়ারের ওপর 'নিষেধাজ্ঞা'!    

    দর্শকসারিতে বিয়ারের গ্লাস হাতে আয়েশি ভঙ্গিতে বসে আসেন ভক্তরা, একের পর এক গ্লাস সাবাড় করছেন। অন্য দশটা ইংলিশ স্টেডিয়ামের মতোই লর্ডসেও এটা পরিচিত একটা দৃশ্য। তবে এখন থেকে ভক্তদের বিয়ার পানের উপর কড়াকড়ি আরোপ করতে যাচ্ছে স্টেডিয়াম কর্তৃপক্ষ। জানানো হয়েছে, নির্দিষ্ট পরিমাণের বেশি বিয়ার নিয়ে কেউ মাঠে ঢুকতে পারবেন না!

    এমসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টে ভক্তদের কাছে অতিরিক্ত পরিমাণ বিয়ার দেখা গেছে। ঘটেছে অপ্রীতিকর একটি ঘটনাও। যদিও ওই ঘটনার ব্যাপারে খোলাসা করেনি কর্তৃপক্ষ। এই অবস্থার পরিবর্তনের জন্যই আসছে নতুন নিয়ম, “অতিরিক্ত পরিমাণ অ্যালকোহল নিয়ে কেউ মাঠে ঢুকতে পারবে না। শুধু তাই নয়, মাঠ থেকে যেকোনো সময় যে কাউকে বের করে দেওয়া হবে যদি তিনি মাত্রারিক্ত অ্যালকোহল পান করেন। এই ব্যাপারে এমসিসি কোনো ছাড় দেবে না।”

    লর্ডসে নিজেদের ইচ্ছামত বিয়ার আনতে পারত ভক্তরা। নতুন নিয়ম অনুযায়ী, একজন দর্শক দুইটি ‘বিয়ার পিট’ সাথে আনতে পারবেন, যেটায় অ্যালকোহলের পরিমাণ থাকবে ৬ শতাংশের নিচে। এর পরিবর্তে ৭৩ সিএলের একটি ওয়াইনের বোতল আনতে পারবেন তারা। এটায় অ্যালকোহলের মাত্রা থাকবে ৬ থেকে ১৮ শতাংশের মতো। এই একই নিয়ম চালু আছে উইম্বলডনেও।