• আইসিসি মহিলা বিশ্বকাপ
  • " />
    X
    GO11IPL2020

     

    'অনভিজ্ঞতার জন্যই হেরেছি'

    ম্যাচটা তাঁদের হাতের মুঠোয় ছিল। একটা সময় শিরোপার হাতছানি পাওয়া মিথালি রাজের দল হুট করেই পথ হারিয়ে ফেলে। শেষ পর্যন্ত ইংল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় ভারতের মেয়েদের। ম্যাচ শেষে অধিনায়ক মিথালি বলছেন, ব্যাটসম্যানদের অনভিজ্ঞতার জন্যই জয় পায়নি দল।

     

    জয়ের জন্য তখন প্রয়োজন ৬৩ রান, হাতে আছে ৭ উইকেট। এরপর দ্রুতই কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। অ্যানা স্রাবসোলের বোলিং তোপে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। মিথালির মতে, ইংল্যান্ড চাপের মুখে ভেঙে পড়েনি, “ইংল্যান্ডের জন্য কাজটা সহজ ছিল না। কিন্তু তারা চাপ সামলে ঘুরে দাঁড়িয়েছে। দলের ব্যাটসম্যানরা শেষের দিকে দাঁড়াতে পারেনি। আসলে এটা অনভিজ্ঞতার কারণেই হয়েছে। আশা করি ধীরে ধীরে তাঁদের অভিজ্ঞতার ঝুলি ভারি হবে, ভবিষ্যতে এরকম পরিস্থিতি আসলে এই ঘটনার পুনরাবৃত্তি হবে না।”

    ৩৪ বছর বয়সী মিথালি জানালেন, বিশ্বকাপের মঞ্চে তাঁর আর দেখা যাবে না, “হয়তো এটাই আমার এবং ঝুলানের জন্য শেষ বিশ্বকাপ ছিল। এখন আমাদের ছাড়াও দল অনেক শক্তিশালী। তারা অনেক বেশি আত্মবিশ্বাসী, সবাই নিজের দায়িত্বটা বোঝে। আগামী দিনগুলোতে অন্য সব দলকে ভালো  চ্যালেঞ্জ জানাবে আমার দলের মেয়েরা।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন