• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    শেষ দুই টেস্টে বাদ ডুমিনি

    শেষ দুই টেস্টে বাদ ডুমিনি    

    সিরিজের প্রথম টেস্টে খুব বেশি সুবিধা করতে পারেননি। লর্ডসে দুই ইনিংস মিলে ১৭ রান করার পর বাদ পড়েছিলেন ট্রেন্ট ব্রিজে। এবার সিরিজের বাকি দুই টেস্ট থেকেও বাদ দেওয়া হলো দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনিকে।

    বাজে ফর্ম তো ছিলই, সাথে অধিনায়ক ফাফ ডু প্লেসিকে জায়গা করে দিতেই দ্বিতীয় টেস্টে একাদশে জায়গা হয়নি ডুমিনির। সেবার খোদ ডু প্লেসিই বলেছিলেন, দলে ফেরাটা সহজ হবে না ডুমিনির, “সে অনেক বছর ধরে খেলছে, দলে তাঁর অবদান অনেক। কিন্তু এটা সে নিজেও জানে তাঁর সাম্প্রতিক পারফরম্যান্স ভালো নয়। বিশেষ করে দল ৪ নম্বর ব্যাটসম্যান থেকে যা আশা করে সেটা সে একেবারেই পূরণ করতে পারছে না। এটা সে নিজেও জানে।”

    শেষবার জানুয়ারিতে ডুমিনি সেঞ্চুরির দেখা পেয়েছিলেন শ্রীলংকার বিপক্ষে। এরপর আট ইনিংসে করেছেন মাত্র ১২১ রান। ডি ককের কাছে হারিয়েছিলেন ৪ নম্বর ব্যাটিং পজিশনটাও। অন্যদিকে ফিল্যান্ডার ও মরিসের অলরাউন্ড পারফরম্যান্সের কারণে দলে অতিরিক্ত একজন ব্যাটসম্যান খেলানোর প্রয়োজনও হচ্ছে না। শেষ পর্যন্ত ডু প্লেসির ওই কথাই সত্যি হলো। অভিষেক না হওয়া তরুণ ব্যাটসম্যান এইডেন মারক্রামকে দলে রাখলেও ডুমিনিকে বাদ দেওয়া হয়ছে। এই সিদ্ধান্তে অনেকেই ডূমিনির ৯ বছরের টেস্ট ক্যারিয়ারের শেষ দেখে ফেলছেন।