• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    'দলের সদিচ্ছা নিয়ে প্রশ্ন তোলাটা অমূলক'

    'দলের সদিচ্ছা নিয়ে প্রশ্ন তোলাটা অমূলক'    

    নাসের হুসাইন বলেছেন ‘রাবিশ’, মাইকেল ভন বলেছেন টেস্টকে ‘সম্মান’ না দেওয়া; ট্রেন্ট ব্রিজে হারের পর এরকম বহু সমালোচনার তীরে বিদ্ধ হয়েছে ইংল্যান্ড। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস বলছেন, দলের সদিচ্ছা নিয়ে কারো প্রশ্ন তোলাটা একেবারেই অমূলক।

    ৩৪০ রানের বড় পরাজয়ের পর থেকেই সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে রুটদের ওপর দিয়ে। স্টোকস মনে করেন, এভাবে ঢালাও সমালোচনা করা উচিত হয়নি, “ওই ম্যাচের পর যা যা বলা হয়েছে দলের উদ্দেশ্যে, সেটা খুব বেশি অনুচিত হয়েছে। অনেকেই বলছেন আমাদের নাকি জয়ের ব্যাপারে সদিচ্ছা ছিল না! এটা কীভাবে বলা হয় জানি না। দলের প্রত্যেক সদস্য, কোচ, স্টাফ সবাই নিজের সবটুকু দেয় এই দলের জন্য। এই ধরনের সমালোচনা শুনে হতাশ আমি।"

    ‘অতি-আক্রমণাত্মক’ ব্যাটিং নিয়ে ভনের সমালোচনার জবাব দিয়েছিলেন রুট, ব্রডরা। স্টোকসও তাঁদের সাথে একমত, “আমি ভনের ওই টুইট দেখিনি, এটা নিয়ে বেশি কিছু জানিও না। তবে আক্রমণাত্মক ক্রিকেটের কথা যদি বলেই থাকেন, তাহলে বলতে চাই, আমরা ওরকম কিছুই করিনি। পরিস্থিতি মাঝে মাঝে এরকম হয় যে নিজেকে ক্রিজে টিকিয়ে রাখার জন্য কিছুটা আক্রমণাত্মক হতে হয়। তবে সেদিন কিছুই আমাদের পক্ষে যায়নি। আমাদের পারফরম্যান্স খারাপ ছিল। হেরেছি বলেই আমাদের ‘সবচেয়ে খারাপ দল’ বলা হচ্ছে। পরের ম্যাচ জিতলেই আবার সবচেয়ে ভালো দল বলা হবে! এটা আসলে খুবই দুঃখজনক ব্যাপার।”