• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    'ডি ভিলিয়ার্সের ফেরার আশা ছেড়ে দিতে হবে'

    আবার কবে সাদা পোশাকে ফিরবেন, নিজেও নিশ্চিত নন। এবি ডি ভিলিয়ার্সের টেস্টে ফেরা নিয়ে জল্পনা কল্পনা কিছুতেই কাটছে না। এবার দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি বললেন, ডি ভিলিয়ার্সের ফেরার আশা বাদ দিয়েই এগোতে হবে তাঁদের।

     

    সাবেক অধিনায়ক শন পোলক বলেছিলেন, এবিকে আবারো টেস্ট খেলতে দেখতে চান। কিন্তু এবির ফেরার অপেক্ষা না করেই ভবিষ্যৎ পরিকল্পনা সাজাতে চান ডু প্লেসি, “তার ফেরার আশা করা আর উচিত হবে না। তার শূন্যস্থান পূরণের জন্য অন্য আরেকজন লাগবে। যদি সে ফিরে আসে তাহলে সেটা আমাদের জন্য বড় পাওয়া, কিন্তু আমি এখন তার ফেরার আশা ছেড়ে দিয়েছি।”

     

    শেষবার সাদা পোশাকে দেখা গিয়েছিল গত বছরের শুরুতে। এরপর ইনজুরির সাথে লড়াই করতে করতে ক্লান্ত হয়ে টেস্ট ছাড়ার আভাসও দিয়েছিলেন এবি। সুস্থ হয়ে ওয়ানডেতে ফিরলেও টেস্টে ফেরার ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত দেননি।  যদিও এই মাসেই বোর্ডের সাথে আলোচনায় বসবেন বলেই জানিয়েছেন। 

     

     

    ডু প্লেসি মনে করে, দক্ষিণ আফ্রিকা ডি ভিলিয়ার্সের জন্য যথেষ্ট অপেক্ষা করেছে, “আমি এবিকে খেলতে দেখলে সবচেয়ে বেশি খুশি হবো। আমরা সবাই জানি সে কেমন ক্রিকেটার, সবাই তাকে মিস করে। তবে আমার মনে হয় দক্ষিণ আফ্রিকা তার অপেক্ষায় অনেকটা সময় পার করে দিয়েছে। সে ফিরবে কী ফিরবে না, এটা নিয়ে বোধহয় আর ভাবার সময় নেই।”

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন