• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    শেষ মুহুর্তে পয়েন্ট হারাল লিভারপুল

    শেষ মুহুর্তে পয়েন্ট হারাল লিভারপুল    

    ম্যাচের ৯৪ মিনিটে গোল হজম করে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই পয়েন্ট হারিয়ছে লিভারপুল। ভিকারেজ রোড স্টেডিয়ামে ওয়াটফোর্ড-লিভারপুলের ম্যাচ ড্র হয়েছে ৩-৩ গোলে। প্রথমার্ধে দুবার পিছিয়ে পড়েও পরে ফিরমিনো ও সালাহর গোলে এগিয়ে গিয়েছিল লিভারপুল। কিন্তু ম্যাচের অন্তিম মুহুর্তে হেড দিয়ে গোল করে খেলার ভাগ্য বদলে দেন মিগুয়েল ব্রিতোস। 

    ৬ গোলের খেলায় দুই অর্ধেই হয়েছে সমান ৩ গোল করে। প্রথমার্ধে ২-১ এ এগিয়ে থেকে শেষ করেছিল ওয়াটফোর্ড। দ্বিতীয়ার্ধে ফিরে আসে লিভারপুল। কিন্তু শেষ রক্ষা হয়নি। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ইয়ুর্গেন ক্লপকে।






    প্রথমার্ধের নিষ্প্রভ পারফরম্যান্সের পর বিরতির পর নতুন কিছুই করতে হত লিভারপুলকে। খেলার ধরন বদলে খুব তাড়াতাড়ি সাফল্যও পেয়ে যায় ক্লপের দল। ৫৫ মিনিটে মোহাম্মাদ সালাহকে ডিবক্সের ভেতর ফাউল করে লিভারপুলকে ম্যাচে ফেরার সুযোগ করে দেন গোলকিপার হুলারিও গোমেজ। অবশ্য গোমেজ ফাউল না করলেও হয়ত বল জালেই জড়াতেন সালাহ। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আনেন রবার্তো ফিরমিনো। এর দুই মিনিট পরই ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় লিভারপুল।

    রক্ষণভাগ থেকে লভরেনের বাড়ানো লম্বা বল ডান পায়ে দারুণভাবে রিসিভ করে ডিবক্সের ভেতর গোলকিপার গোমেজের মাথার উপর দিয়ে উড়িয়ে মারেন ফিরমিনো। দৌড়ে গিয়ে সেই বলে পা ছুঁয়ে গোল করেন মোহাম্মাদ সালাহ।  

    এরপরও ম্যাচে বজায় ছিল লিভারপুলের রাজত্বই। ৬৩ মিন্টে মাটিপের হেড বারপোস্টে বাধা পেয়ে ফেরত আসে। এমরে চান, সালাহরাও বাকি সময়ে গোল করে জয়টা নিশ্চিত করতে পারতেন।

    এই ম্যাচে ইনজুরির কারণে ছিলেন না ফিলিপে কুতিনহো। আরেক ব্রাজিলিয়ান ফিরমিনো গোল করেছেন একটি, গোল করিয়েছেনও আরেকটি। কিন্তু পুরো ম্যাচে তেমন একটা দেখা যায়নি তাকে। কিন্তু ৮১ মিনিটে ফিরমিনোর বদলীর পর ম্যাচে আর তেমন আক্রমণের সুযোগ তৈরি করতে পারেনি লিভারপুল। সুযোগ থাকতেই জয় নিশ্চিত না করার খেসারতটা দিতে হয় শেষ মুহুর্তে গিয়ে। ৯৪ মিনিটে কর্নার থেকে গোল হজম করে।