• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    পরাজয়ে 'চিন্তিত' নন কন্তে

    পরাজয়ে 'চিন্তিত' নন কন্তে    

    গত দুই মৌসুমের মতো এবারো প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের যাত্রা শুরু হলো পরাজয় দিয়েই। জমজমাট এক ম্যাচে বার্নলির কাছে ৩-২ গোলে হেরে হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে আন্তোনিও কন্তের দলকে। পরাজয়ের পর কন্তে বলেছেন, খুব বেশি চিন্তিত নন তিনি; এই দলের ওপর ভরসা রেখেই পরিকল্পনা সাজাতে চান সামনের দিনগুলোর জন্য।

     

    অন্যরা যেখানে একের পর এক ফুটবলারকে দলে ভেড়াচ্ছে, সেখানে মৌসুমের শুরুতে ১২৯ মিলিয়ন খরচ করে মোরাতাসহ চারজন ফুটবলার কিনেছেন। তবে চেলসিতে যতজন না এসেছেন, তাঁর চেয়ে ক্লাব ছাড়া ফুটবলারদের সংখ্যা বেশি। টেরি, মাতিচ, বেগোভিচ আগেই গেছেন, আগের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা কস্তাও যাওয়ার অনুমতি পেয়েছেন। কন্তে জানালেন, ক্লাবের বর্তমান অবস্থা নিয়ে চিন্তার কিছুই নেই, “ক্লাব তাঁর সর্বোচ্চ চেষ্টাই করছে। আমি বর্তমান দলের ওপরই ভরসা রাখছি। অনুশীলনে নিজেদের ঝালিয়ে নেওয়া এবং পরের ম্যাচের জন্য প্রস্তুতি গ্রহণ করার ওপরই মনোযোগ দিতে হবে। এর কোনো বিকল্প নেই।”

     

     

    ১৪ মিনিটে চেলসি অধিনায়ক গ্যারি কেহিল লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। কন্তে বলছেন, এটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়, “কেহিলের লাল কার্ডটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। শুরুটা আমরা ভালোই করেছিলাম, নিয়ন্ত্রণও আমাদের হাতেই ছিল। এরপরই পরিস্থিতি বদলে গেলো।”

     

     

    প্রথমার্ধেই তিন গোল হজম করা চেলসির ম্যাচে ফেরা অনেকটাই অসম্ভব ছিল বলেই মানছেন কন্তে, “প্রথমার্ধে ওরকম নিয়ন্ত্রণ না হারিয়ে ফেললে দ্বিতীয়ার্ধে যেকোনো কিছুই হতে পারত। তবে তিন গোল খাওয়ার পর আসলে কিছু করার থাকে না। যদিও দ্বিতীয়ার্ধে দলের সবাই দারুণভাবে ম্যাচে ফেরার চেষ্টা করেছে। ততক্ষণে আসলে দেরি হয়ে গেছে।”