• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ওয়েস্ট হামকে উড়িয়ে শুরু ইউনাইটেডের

    ওয়েস্ট হামকে উড়িয়ে শুরু ইউনাইটেডের    

    ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ মানেই গত মৌসুমে ছিল দুঃস্বপ্ন, একের পর এক গোলহীন ম্যাচ। ওয়েস্ট হামের সঙ্গে আজকের জয়ের পর সেই স্মৃতি এখন অনেকটাই ফিকে হয়ে যাওয়ার কথা। রোমেলু লুকাকুর জোড়া গোলের সঙ্গে পল পগবা ও অ্যান্থনি মার্শিয়ালেরও উদযাপন- একটা ম্যাচ থেকে এর চেয়ে বেশি কিছু বোধ হয় আর চাইতে পারতেন না হোসে মরিনহো। ওয়েস্ট হামকে ৪-০ গোলে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড এখন উঠে গেছে পয়েন্ট তালিকার শীর্ষে।

    সুপার কাপের একাদশ থেকে বেশ কয়েকটি পরিবর্তন এনেছিলেন মরিনহো। জোন্স, মাতা, ব্লিন্ড, রাশফোর্ড ফিরেছেন প্রথম একাদশে। তবে আগের ম্যাচেই আলো ছড়ানো মাতিচ ম্যাচের প্রথম থেকেই মধ্যমাঠের কর্তৃত্ব নিয়ে আরও একটু আফসোস বাড়িয়েছেন কন্তের। শুরু থেকেই ইউনাইটেড আক্রমণ করলেও গোলটা পাওয়া হচ্ছিল না। সেটির জন্য অপেক্ষা করতে হয়েছে ৩৩ মিনিট পর্যন্ত।

     

    প্রতি আক্রমণ থেকে দুর্দান্ত একটা দৌড়ে বল পেয়েছিলেন রাশফোর্ড। তাঁর থ্রুটা জাত স্ট্রাইকারের দক্ষতায় বল জালে জড়িয়ে দেন লুকাকু। এর আগে অ্যান্ডারলেখট, ওয়েস্ট ব্রম, এভারটনের অভিষেকে গোল পেয়েছিলেন, আজ পেলেন ইউনাইটেডের হয়েও।

    তবে লুকাকুর জন্য আরও ভালো কিছু অপেক্ষা করছিল। প্রথমার্ধে আরো সুযোগ পেয়েছিল ইউনাইটেড, ওয়েস্ট হাম শুধু একবার ডি গিয়াকে ফেলতে পেরেছিল সামান্য পরীক্ষায়। পরের গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৫২ মিনিট। এবার মিখিতিরিয়ানের ফ্রি কিক থেকে দারুণ এক হেডে বল জালে জড়িয়ে দেন লুকাকু। এর আগে নিস্টলরয়, উইলসন ও রাশফোর্ড ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগ অভিষেকে জোড়া গোল করেছিলেন। লুকাকু যোগ দিলেন তাঁদের সঙ্গে।

    ৫৮ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল ওয়েস্ট হাম। কিন্তু মার্ক আরনুতোভিচের হেড পোস্টে চুমু খেয়ে বাইরে চলে যায়। মিনিট আটেক পরেই অভিষেকে হ্যাটট্রিক হয়ে যেতে পারত লুকাকুর, কিন্তু তাঁর শট ফিরে আসে জাবালেতার পায়ে লেগে। ৬৫ মিনিটে রাশফোর্ডের শটও ফিরে আসে পোস্টে লেগে।

    তবে মার্শিয়াল নামার পর আরও যেন ধার বেড়ে যায় ইউনাইটেডের। ৮৭ মিনিটে মিখিতারিয়ানের দারুণ এক থ্রু থেকে অসাধারণ এক ফার্স্ট টাচের পর বল জালে জড়িয়ে দেন ফরাসী স্ট্রাইকার। দুই মিনিট পর আবার মার্শিয়াল, এবার হয়েছেন আক্রমণের উৎস। তাঁর পাস থেকে দূর থেকে বাঁকানো শটে ম্যাচের সেরা গোল করেছেন পগবা। ইউনাইটেড পেয়েছে মৌসুমের শুরুতেই আশা জাগানিয়া জয়।