• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    গোল দিয়েই শুরু নেইমারের

    গোল দিয়েই শুরু নেইমারের    

    ‘পিএজিকে জেতালেন নেইমার’। এমন শিরোনাম হয়ত এখন থেকে নিয়মিতই চোখে পড়বে আপনার! নতুন ক্লাবের হয়ে মানিয়ে নিতে মোটেই সময় নিলেন না। নিজের প্রথম ম্যাচেই গোল করলেন, গোল করালেন। আর নেইমারর জাদুতে গ্যাংগাম্পকে পিএসজি হারাল ৩-০ ব্যবধানে।

    ন্যু ক্যাম্প থেকে মিউনিসিপাল ডু রৌডরৌ। ফ্রান্সের শহরতলীর এই স্টেডিয়ামে আসন সংখ্যা সব মিলিয়ে ১৮ হাজার মাত্র। নেইমারের  পিএসজিতে আসার খবর নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই ফুরিয়ে গিয়েছিল এই ম্যাচের টিকেট। সাংবাদিকদের জন্য নির্ধারিত ছিল ৮০ টি আসন। সেই আসন সংখ্যাও বাড়াতে হয়েছে কর্তৃপক্ষকে। মাঠে আসা দর্শক, সাংবাদিক কাউকেই হতাশ করেননি এই ব্রাজিলিয়ান। নিজের পায়ের জাদুতে মুগ্ধ করেছেন গ্যালারি ভর্তি দর্শককে। আর তাতেই জয় নিশ্চিত হয়েছে পিএসজির।



    শুরু থেকেই নেইমার খেলছিলেন স্বভাবসুলভ আক্রমণাত্মক ভঙ্গিতেই। প্রথমার্ধের তার পাস থেকেই এগিয়ে যেতে পারত পিএসজি। কিন্তু কাভানির নেয়া কিক প্রতিপক্ষ গোলকিপার ঠেকিয়ে দিলে সে যাত্রায় লিড নেয়া হয়নি উনাই এমরির দলের। এরপর নেইমার নিজেও ডিবক্সের বাইরে থেকে চালিয়েছিলেন গোলের চেষ্টা। কিন্তু তার নেয়া শট চলে যায় বারপোস্টের উপর দিয়ে। তার ক্রস থেকে মার্কিনহসের নেয়া হেডও ফিরে আসে বারপোস্টে বাধা পেয়ে।

    এরপর বাঁ প্রান্ত দিয়ে ডিবক্সের ভেতরে ঢুকে কয়েকজনকে কাটিয়ে প্রায় করেই ফেলেছিলেন পরম আরাধ্য  'প্রথম' গোলটা। কিন্তু গ্যাংগাম্পের রক্ষণের শেষ প্রতিনিধির কাছে কাছে হার মানতে হয়েছে সে দফায়। পেনাল্টির আবেদনও করেছিলেন, কিন্তু সাড়া পাননি।

    গোলের জন্য সবই করেছিলেন। শুধু গোলের দেখাটাই পাচ্ছিলেন না নেইমার। তাই পিএসজিও ‘পুঁচকে’ দলের সাথে গোলশূন্যভাবেই শেষ করে প্রথমার্ধ! দ্বিতীয়ার্ধের শুরুতে আত্মঘাতী গোলের সুবাদে এগিয়ে যায় পিএসজি। এরপর শুরু নেইমার প্রদর্শনী!

    মাঝমাঠ থেকে তার দেয়া ডিফেন্সচেরা পাস খুঁজে পায় কাভানিকে। গোলকিপারের সাথে ওয়ান অন ওয়ান পরিস্থিতিতে এবার আর সুযোগ নষ্ট করলেন না উরুগুইয়ান স্ট্রাইকার। বল সোজা জালে পাঠিয়ে নেইমারের মতো করে দুই হাত উঁচিয়ে নেচে উদযাপন করলেন নিজের গোল। তার গোলে যে নেইমারের অবদানটাই বেশি সেই ইঙ্গিতই দিয়ে রাখলেন নিজের উদযাপনে।

    এরপর বাকিটা সময়ও আক্রমণেই ব্যস্ত ছিলেন নেইমার। তবে বারবার কী কারণে শুধু জালেই জড়াতে পারছিলেন না বল! অভিষেকে গোলের দেখাটা পাবেন না বলেই তখন মনে হচ্ছিল! ফুটবলের মানচিত্র বদলে দেয়া দলবদলে যিনি পিএসজিতে এসেছেন অভিষেকে গোল শূন্য থাকা কি আর তাকে মানায়! ৮২ মিনিটে কাভানির ক্রস খুঁজে পেয়েছিল ফাকায় দাঁড়িয়ে থাকা নেইমারকে। ডান পা কেবল ঘুরিয়ে দিয়ে সেই ক্রসকে গোলে পরিণত করে নিজের অভিষেক স্মরণীয় করে রাখলেন নেইমার।