• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'আমি কোনো অপরাধী নই'

    'আমি কোনো অপরাধী নই'    

    ডিয়েগো কস্তার অবস্থা অনেকটা ঘর থেকেও যাযাবরের মতো। কাগজে কলমে তিনি এখনো চেলসির, কিন্তু আন্তোনিও কন্তে জানিয়ে দিয়েছেন নতুন মৌসুমে তাঁর পরিকল্পনায় এই স্ট্রাইকার নেই। কস্তা শেষ পর্যন্ত অসহায় হয়েই বলেছেন, তিনি কোনো অপরাধ করেননি। দাবি করেছেন, যত দ্রুত সম্ভব চেলসি থেকে তাঁকে চলে যাওয়ার অনুমতি দেওয়া হোক।

    গত মৌসুমেই শিরোপাজয়ীর চেলসির হয়ে ২০ গোল করেছিলেন কস্তা। তবে কন্তের সঙ্গে তাঁর সমস্যাটা শুরু তখনই। জানুয়ারিতে অনুশীলনে ঝামেলার সময়ই বসিয়ে রেখেছিলেন কস্তাকে। তবে আসল ঝামেলাটা লাগল মৌসুম শেষের পর। কন্তে এক খুদেবার্তায় কস্তাকে জানিয়ে দিলেন, নতুন মৌসুমে তাঁর পরিকল্পনায় এই স্ট্রাইকার নেই। কিন্তু চেলসি আবার তাঁকে ছাড়ছেও না। এসব নিয়ে এতোদিন নিশ্চুপ ছিলেন কস্তা। এবার মেইল অনলাইনে দেওয়া এক বিস্ফোরক সাক্ষাৎকারে ফাঁস করেছেন সবকিছু। দাবি করেছেন, চেলসির তালিকাভুক্ত খেলোয়াড় হওয়ার পরেও এখনও তাঁকে ড্রেসিংরুমে ঢুকতে দেওয়া হয় না!

    ‘আমাকে ওরা বলছে, যেন রিজার্ভ দলের সঙ্গে অনুশীলন করি। এমনকি ড্রেসিংরুমেও ঢুকতে দেওয়া হয় না। কারও সঙ্গেই আমার কোনো যোগাযোগ নেই। আমি তো কোনো অপরাধী নই। ক্লাবের হয়ে যা কিছু করেছি এরপরও আমার মনে হয় না এরকম কিছু আমার প্রাপ্য। প্রতি সপ্তাহেই আমাকে এটা সহ্য করতে হচ্ছে। অপরাধী হলে আমাকে জরিমানা করুক। কিন্তু সেটাও করছে না।’

    কন্তে দাবি করেছেন, চেলসিতে তিনি থাকতেই চেয়েছিলেন, ‘আমি চেলসিতে আমি থাকতেই চেয়েছিলাম। কিন্তু ম্যানেজার না চাইলে তো সেটা হবে না। অথচ আমি এখানে সুখেই ছিলাম। এখন আমি ক্লাব ছাড়ার জন্য অপেক্ষা করছি।’ এর মধ্যেই কস্তার আইনজীবি চেলসিকে নোটিশ পাঠিয়েছেন, তাঁর মক্কেলকে ছেড়ে না দিলে আইনি ব্যবস্থা নিতে তারা বাধ্য হবেন। চেলসি এখনও এটা নিয়ে নীরব।

    কিন্তু কন্তের সঙ্গে সমস্যাটা কী হয়েছিল তাঁর? কস্তা সেটা বলেননি, তবে শুধু চেলসি কোচ মানুষ হিসেবে তাঁর শ্রদ্ধা হারিয়েছেন, ‘কোচ হিসেবে তিনি ভালো, সেটা অস্বীকার করার উপায় নেই। কিন্তু মানুষ হিসেবে না। ব্যক্তিগতভাবে কারও সঙ্গে ঘনিষ্ঠ নন। তাঁর ওই কারিশমাই নেই।’ অথচ চেলসির সঙ্গে ঝামেলার পর মরিনহো পর্যন্ত তাঁকে ফোন করেছেন বলে জানিয়েছেন কস্তা।

    কিন্তু এখন কোথায় যাবেন কস্তা? ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত যেখানে খেলেছেন, সেই পুরনো ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদেই আবার ফিরে যেতে চান। তবে অ্যাটলেটিকোর দলবদল নিষেধাজ্ঞায় এখনই মাঠে নামতে পারবেন না। কস্তা তারপরও চাইছেন, ‘আমি চাই অ্যাটলেটিকোতে গিয়ে ওদের সঙ্গে অনুশীলন শুরু করি। নিজেকে ফিট রাখি, বিশ্বকাপের আমি ভালো কিছু করতে চাই’