• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    কুতিনহো, ডেম্বেলে, ডি মারিয়া- বার্সায় আসছেন কে?

    বার্সার যত দ্বিধা...

    দলবদলের বাজারে বার্সেলোনার কার্যক্রম নিয়ে সমর্থকদের হতাশাটা স্পষ্ট। নেইমার চলে যাওয়ার পর এখনও তার জায়গায় নতুন কাউকে ভেড়াতে ব্যর্থ হয়েছে কাতালান ক্লাবটি। দলবদলের সময়ও এদিক দিয়ে ফুরিয়ে আসছে। বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী কুতিনহো, ডেম্বেলেকে না পেয়ে ‘প্ল্যান বি’ হিসেবে নিস মিডফিল্ডার জিন সেরির সাথে চুক্তি করা কথা ছিল বার্সার। বুধবার নাকি আনুষ্ঠানিক ঘোষণাও আসার কথা ছিল। নিসও রাজি হয়েছিল ৪০ মিলিয়ন ইউরোতে সেরিকে ছাড়তে। কিন্তু এখন মনে হচ্ছে ভেস্তে গেছে সেই ডিল। শেষ মুহুর্তে আইভরিয়ান মিডফিল্ডারকে না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনাই। এমন খবর নিশ্চিত করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম। তারা জানিয়েছে তথাকথিত ‘প্ল্যান বি’ থেকে পিছু হটেছে বার্সা। আর গতকাল চ্যাম্পিয়নস লিগ বাছাইপর্বের ম্যাচ শেষেও সেরি নিজেই জানিয়ে দিয়েছেন নিসের জার্সি গায়ে আরও অনেকবারই মাঠে দেখা যাবে তাকে।


    কুতিনহোর প্রস্তাব পৌঁছালেই নাকচ করবে লিভারপুল

    কুতিনহোকে নেয়ার জন্য চতুর্থ বারের মতো ১৩৮ মিলিয়ন ইউরো বিড করবে বার্সেলোনা। এমনটা জানিয়েছে স্কাই স্পোর্টস, বিবিসি, মার্কাসহ প্রায় সব ইংলিশ ও স্প্যানিশ গণমাধ্যম। কিন্তু দ্য লিভারপুল একোস জানাচ্ছে চতুর্থ প্রস্তাবেও মত বদলাবে না লিভারপুলের। প্রস্তাব তাদের হাতে আসা মাত্রই নাকচ করে দেবে কুতিনহোর ক্লাব।

    ডেম্বেলের জন্য ১৫০ মিলিয়ন দাবি ডর্টমুন্ডের!

    স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে ডেম্বেলের জন্য ১৩৩ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠাবে বার্সা। কিন্তু বরুশিয়া ডর্টমুন্ড দাবি করছে ১৫০ মিলিয়নেরও বেশি!

    আসেনসিওর নতুন বাই আউট ক্লজ ৫০০ মিলিয়ন ইউরো!

    পাঁচ খেলোয়াড়ের সাথে চুক্তি নবায়ন করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। মার্কা জানিয়েছে এদের মধ্যে রয়েছেন বেনজেমা, ইস্কো, মার্সেলো, কারভাহাল ও আসেনসিও। নতুন চুক্তিতে আসেননিওর উপর আরোপ করা হচ্ছে বাই আউট ক্লজ। ইএসপিএন জানিয়েছে টাকার অঙ্কটাও। সব ঠিক ঠাক থাকলে আসেনসিওর বাই আউট ক্লজ হতে যাচ্ছে ৫০০ মিলিয়ন ইউরো!

    বার্সার নতুন লক্ষ্য ডি মারিয়া?

    দলবদলের বাজারে ডেইলি সান ও ডেইলি এক্সপ্রেস একরকম বোমাই ফাটিয়েছে আজ! তারা দাবি করেছে ডি মারিয়াকে দলে নেয়ার ব্যাপারে অনেক দূর এগিয়েছে বার্সেলোনা! ৪৬ মিলিয়ন ইউরোতে নাকি রাজিও হয়েছে পিএসজি।

    ক্যান্দ্রেভা ও ভার্ডিকে চাইছে চেলসি

    ইন্টার মিলান থেকে ক্যান্দ্রেভাকে চেলসিতে আনতে চাইছেন আন্তোনিও কন্তে। আর লেস্টার সিটি স্ট্রাইকার জেইমি ভার্ডিকেও দলে ভিড়িয়ে শেষ দিকে চমক দিতে পারে চেলসি। এই দুটো খবরই জানাচ্ছে ডেইলি মিরর।


    রাফিনহার ব্যাপারে আগ্রহী এসি মিলান

    দলবদলের বাজারে এখন পর্যন্ত ৯ জন খেলোয়াড় ভিড়িয়েছে এসি মিলান। তবে এখনও সন্তুষ্ট মনে হচ্ছে না মিলানের নতুন মালিক পক্ষকে। বার্সেলোনার রাফিনহার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে তারা। জিয়ানলুকা ডি মার্জিও ও স্কাই ইতালিয়া নিশ্চিত করেছে এই খবর।      
              

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন