• লা লিগা
  • " />

     

    অবশেষে বার্সার হলেন ডেম্বেলে

    অবশেষে বার্সার হলেন ডেম্বেলে    

    ব্যাপারটা নিয়ে কম জলঘোলা হয়নি। উসমান ডেম্বেলে বার্সেলোনায় যোগ দিচ্ছেন, সেটা শোনা যাচ্ছিল বেশ কিছুদিন। ডর্টমুন্ড অবশ্য বার বারই বার্সার প্রস্তাব ফিরিয়ে দিচ্ছিল। আজ তাদের প্রধান নির্বাহী জানিয়েছিলেন, ডেম্বেলেকে দলে ভেড়ানোর পথে বেশ কিছুদূর এগিয়ে গেছে বার্সা। অবশেষে বার্সেলোনা আনুষ্ঠানিক এক বিবৃতিতে ঘোষণা করল, ডর্টমুন্ড থেকে ডেম্বেলেকে আনুষ্ঠানিকভাবে ডেম্বেলেকে দলে ভিড়িয়েছে তারা।

    ডেম্বেলের জন্য বার্সার কত দিতে হয়েছে, সেটা আনূষ্ঠানিকভাবে জানায়নি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, সেজন্য খরচ হয়েছে ১০৫ মিলিয়ন পাউন্ড। এর সঙ্গে বোনাসসহ পড়তে পারে আরও ৪৫ মিলিয়ন। সেটা না হলেও নেইমারের পর এখন ডেম্বেলেই বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। নেইমারের ১১ নম্বর জার্সিটাই উঠছে তাঁর গায়ে।

    ২০ বছর বয়সী এই উইঙ্গার গত মৌসুমেই নজর কেড়েছিলেন ডর্টমুন্ডে। গত মৌসুমে জার্মান ক্লাবের হয়ে ১০টি গোল করেছেন, ২১টি করিয়েছেন। বার্সেলোনার যাওয়ার গুঞ্জনটা চাউর হওয়ার পর আর খেলেননি তাদের হয়ে।   মাঠে নেমেছিলেন সর্বশেষ ৫ আগস্ট জার্মান সুপার কাপে। এরপর অনুশীলনে আসেননি, সেজন্য তাঁকে সাময়িকভাবে বহিষ্কারও করেছিল ডর্টমুন্ড। শেষ পর্যন্ত জয় হলো ডেম্বেলের ইচ্ছারই।