• ভারতের শ্রীলংকা সফর
  • " />

     

    'ম্যাথিউসেরই অধিনায়ক থাকা উচিত ছিল'

    জিম্বাবুয়ের বিপক্কে সিরিজ পরাজয়ের পর অধিনায়কত্ব ছেড়েছেন। চ্যাম্পিয়নস ট্রফির ব্যর্থতার পাশাপাশি জিম্বাবুয়ের কাছে হারের পর সব দায়ভার মাথায় নিয়েই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে সাবেক লংকান অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা বলছেন, ম্যাথিউসকেই অধিনায়ক রাখা উচিত ছিল।

    ম্যাথিউস দায়িত্ব ছাড়ার পড়েও অবস্থার খুব একটা উন্নতি হয়নি শ্রীলংকার। ভারতের বিপক্ষে টেস্ট ধবলধোলাইয়ের পর ওয়ানডেতেও বেহাল দশা। রানাতুঙ্গা বলছেন, ম্যাথিউসের আরও বেশ কয়েকদিন দায়িত্বটা পালন করা উচিত ছিল, “রঞ্জন মাদুগালের পর আমার দেখা সেরা লংকান অধিনায়ক ছিল ম্যাথিউস। যখন সে দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা বলল, বোর্ডের উচিত ছিল তাকে বোঝানো। যদি আমার হাতে থাকতো ব্যাপারটা, তাহলে তাহলে বলতাম, এখনই ছেড়ে দেওয়ার সঠিক সময় নয়। আরও অনেক কিছু করতে হবে।”

     

     

    রানাতুঙ্গা বলছেন, ম্যাথিউসকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে, “গত বছর যখন র‍্যাকিংয়ের এক নম্বর দল অস্ট্রেলিয়াকে ধবলধোলাই করেছিল শ্রীলংকা, তখন তো কৃতিত্ব নেওয়ার লোকের অভাব হয়নি। এখন দল খারাপ করছে, আর দায়ভার সব একজনের ওপরেই দেওয়া হচ্ছে! ম্যাথিউস খুবই ইতিবাচক একজন অধিনায়ক ছিল। কিন্তু দলে অতিরিক্ত অদল বদল তাকে নেতিবাচক বানিয়েছে। আত্মবিশ্বাসেরও অনেক ঘাটতি ছিল।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন