• বুন্দেসলিগা
  • " />

     

    ডেম্বেলের জার্সিতেই ডর্টমুন্ড ভক্তদের 'প্রতিবাদ'

    প্রিয় ফুটবলার যদি ক্লাব ছেড়ে যান, তাহলে আপনার কেনা সেই ফুটবলারের জার্সিটা কী করবেন? দোকানে ফিরিয়ে দেবেন, ফেলে দেবেন নাকি রেগে গিয়ে ছিঁড়েই ফেলবেন? অনেকে হয়তো অনেক কিছু করেন। তবে বরুশিয়া ডর্টমুন্ড ভক্তরা তাদের সাবেক ফুটবলার ডেম্বেলের জার্সি নিয়ে যা করেছেন তাতে একটু অবাকই হতে হয়। ডেম্বেলের পুরনো জার্সিতে নানা ধরনের কথা লিখে তার বার্সাতে চলে যাওয়ার প্রতিবাদ জানাচ্ছেন ভক্তরা।

     

    বড় অংকের ট্রান্সফার ফিতে ডর্টমুন্ড ছেড়ে বার্সেলোনায় এসেছেন। ক্লাব ছাড়ায় তার ওপর ভালোই চটেছেন ভক্তরা। ডর্টমুন্ডের ম্যাচের সময় অনেকেই ডেম্বেলের ৭ নম্বর জার্সি পড়ে এসেছিলেন মাঠে, তবে সেই জার্সিতে লেখা ছিল কিছু কথাও। একজন ভক্ত ডেম্বেলের জার্সিতে তার নামের জায়গায় ট্রান্সফার ফি বসিয়ে দিয়েছেন। একজন আবার ডেম্বেলের নামের ওপর লিখেছেন, ‘এটা আবার কে?’ ডেম্বেলেকে যে ‘মিস’ করছেন না তারা, সেটাই হয়তো বুঝিয়ে দিচ্ছেন এসবে।

     

     

    এর আগে গতকাল আনুষ্ঠানিকভাবে বার্সায় যোগ দিয়েছেন ডেম্বেলে। মেডিকেল পরীক্ষার পর তাকে পরিচয় করিয়ে দেয় বার্সা কর্তৃপক্ষ। বার্সায় বেশি বেশি ট্রফি জেতাই হবে তার লক্ষ্য, এমনটাই বলেছেন ডেম্বেলে।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন