• অ্যাশেজ
  • " />

     

    অ্যাশেজের 'প্রস্তুতির' কারণে ভারতে যাচ্ছেন না লেম্যান

    অ্যাশেজের খুব বেশি দেরি নেই। এরই মাঝে অস্ট্রেলিয়া দল নির্বাচন ও কুক-রুটদের বিপক্ষে পরিকল্পনা সাজানো নিয়েও কথা শুরু হয়ে গেছে। এবার জানা গেলো, অ্যাশেজের প্রস্তুতি নিতেই আসন্ন ভারত সফরে দলের সাথে থাকছেন না অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেম্যান।

     

    বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে পরাজয়ের পর চট্টগ্রামে ঘুরে দাঁড়িয়েছে স্মিথরা। সিরিজ ড্র করলেও আসন্ন অ্যাশেজে দলের পারফরম্যান্স নিয়ে স্বস্তিতে নেই লেম্যান, “ অস্ট্রেলিয়ার মতো দলের জন্য এই ফলাফল যথেষ্ট নয়। তরুণ দলটির সাথে এরকম বারবার হচ্ছে।  প্রস্তুতির ঘাটতি কিংবা মাঠে তাদের খেলার ধরন নয়, পুরো ব্যাপারটাই আসলে মানসিক। আমরা এটা নিয়ে কাজ করছি। অ্যাশেজের কথা এখন থেকেই ভাবতে হবে।”

     

     

     

    অ্যাশেজের পরিকল্পনা সাজাতে ব্যস্ত থাকায় ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ও তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের সময় দলের সাথে থাকবেন না লেম্যান। তার জায়গায় দায়িত্ব পালন করবেন বোলিং কোচ ডেভিড সেকার।

    চার বছর আগে ঠিক এভাবেই ভারত সফর থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন লেম্যান। সেবার ভারতের কাছে ৩-২ ব্যবধানে সিরিজ হারলেও ইংল্যান্ডকে ৫-০ তে হারিয়ে অ্যাশেজ পুনরুদ্ধার করেছিল অস্ট্রেলিয়া। এবারও হয়তো সেরকম কিছুই চাইছেন লেম্যান। 

    আগামী ১৭ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন