• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    রাশিয়ার রাস্তায় একা হাঁটা মানা!

    রাশিয়ার রাস্তায় একা হাঁটা মানা!    

    গত বছর ইউরোতে রাশিয়া-ইংল্যান্ড সমর্থকদের মাঝে গন্ডগোলের ঘটনা এখনও মনে রেখেছে ফুটবল বিশ্ব। ফ্রান্সে ইংলিশ সমর্থকদের ওপর আক্রমণই করে বসেছিল রাশিয়ান একদল সমর্থক। এরপর অবশ্য আর দুই দল মুখোমুখি হয়নি। তবে চ্যাম্পিয়নস লিগে এই সপ্তাহে দুই ইংলিশ ক্লাব খেলতে যাচ্ছে রাশিয়া। সেই ম্যাচকে সামনে রেখে তাই আলাদা প্রস্তুতি নিতে হচ্ছে রাশিয়ান পুলিশের। লিভারপুল আর ম্যানচেস্টার ইউনাইটেডও  নিজেদের সমর্থকদের দিয়েছে সাবধানী বার্তা। 


    চ্যাম্পিয়নস লিগে ম্যান ইউনাইটেড খেলবে সিএসকেএ মস্কোর বিপক্ষে। এর একদিন আগে লিভারপুলের ম্যাচ স্পার্টাক মস্কোর সাথে। ম্যাচ শুরুর আগে ইংলিশ দুই ক্লাবের সবমিলিয়ে দুই হাজার সমর্থকের পাড়ি জমানোর কথা রয়েছে রাশিয়ায়। তাই এই দুই ক্লাবের সমর্থকদের নিরাপত্তার জন্য আলাদা করে পুলিশ নিয়োগ দেয়ার কথা জানিয়েছে রাশিয়া। থাকার জায়গা থেকে শুরু করে চলাচলের সময়ও ইংলিশ সমর্থকদের সাথে নিরাপত্তা কর্মীরা থাকবেন বলে জানিয়েছে রাশিয়ার পুলিশ।

    নিরাপত্তা নিয়ে রাশিয়ার তোড়জোরে নড়েচড়ে বসেছে দুই ক্লাবও। লিভারপুল আলাদা করে কোনো বিবৃতি না দিলেও ইউনাইটেড সতর্ক করে দিয়েছে নিজেদের সমর্থকদের। রীতিমত বিবৃতি দিয়ে সমর্থকদের ক্লাবের জার্সি পরে রাশিয়ার রাস্তায়  ঘুরতে মানা করে দিয়েছে তারা। সাথে রাশিয়ার রাস্তায় একা একা ঘুরতেও নিষেধ করে দিয়েছে ইউনাইটেড।