• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    হোঁচট খেল নেইমারবিহীন পিএসজি

    হোঁচট খেল নেইমারবিহীন পিএসজি    

     

     

     

     

    লিগের প্রথম ছয় ম্যাচে প্রতিপক্ষের জালে ২১ বার বল জড়িয়েছে পিএসজি। দাপটের সাথে সবগুলো ম্যাচ জিতে দুর্দান্ত সূচনা করেছিল নেইমার-কাভানিরা। কিন্তু নেইমারবিহীন পিএসজি এবার সেই জয়ের ধারা ধরে রাখতে পারেনি। মঁপেলিয়ের সাথে গোলশূন্য ড্র করে মৌসুমের প্রথম পয়েন্ট হারাল উনাই এমেরির দল।

     

    পায়ের ইনজুরির কারণে কাল বিশ্রামে ছিলেন নেইমার। নেইমারের অভাবটা খুব ভালমতোই ভুগিয়েছে পিএসজিকে। গোছানো কোনো আক্রমণই করতে পারছিল না তাঁরা। ১৪ মিনিটে এগিয়ে যেতে পারত মঁপেলিয়ের, জুনিয়র সাম্বিয়ার শট বাঁচিয়ে দেন পিএসজি কিপার। ২ মিনিট পর ম্যাচের প্রথম সুযোগ পায় পিএসজি, এববাপ্পের জোরালো শট ঠেকিয়ে তাঁকে গোলবঞ্চিত করেন মঁপেলিয়ের গোলরক্ষক। ২৯ মিনিটে আবারো দারুণ এক আক্রমণে গোলের সুযোগ পেয়েছিল মঁপেলিয়ে, আগেরবারের মতো সেই সাম্বিয়াই বক্সের বাইরে থেকে শট নেন। তবে এ যাত্রায়ও পিএসজিকে বাঁচিয়ে দেন আরেওলা।

     

    দ্বিতীয়ার্ধের শুরুতেই এপবাপ্পে বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েছিলেন, কিন্তু গোল করার মতো শট নিতে পারেননি। ৫৪ মিনিটে শট নিয়েছিলেন মুনিয়ের, কিন্তু এগিয়ে যাওয়া হয়নি পিএসজির। ৫৮ মিনিটে এমবাপ্পের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে হতাশা ঘিরে ধরে দলকে।

     

    বারবার এরকম সুযোগ পেয়েও শেষ পর্যন্ত কোন গোলের দেখা পায়নি পিএসজি। শেষ মুহূর্তে ডি বক্সের ভেতর কাভানিকে ফাউল করা হলে পেনাল্টির দাবি ওঠে, কিন্তু রেফারি সেটা নাকচ করে দেন। গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচ, ২ পয়েন্ট খুইয়েই ঘরে ফিরতে হয় কাভানিদের। এই ড্রয়ের পরেও ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই আছে পিএসজি।