• " />

     

    এবার জার্ভিসও ফিরলেন জিম্বাবুয়েতে

    এবার জার্ভিসও ফিরলেন জিম্বাবুয়েতে    

     

    দুই সপ্তাহ আগেই জাতীয় দলে ফিরেছিলেন ব্রেন্ডন টেলর। এবার জিম্বাবুয়ের ক্রিকেটের জন্য এলো আরও একটি সুসংবাদ। কাউন্টি ক্রিকেটের চুক্তি শেষ করে জাতীয় দলের হয়ে আবারো মাঠে নামবেন পেসার কাইল জার্ভিস।

    শেষবার জিম্বাবুয়ের জার্সি গায়ে জার্ভিসকে দেখা গেছে ২০১৩ সালে। ২০১১ সালে অভিষেকের পর খেলেছেন ৮ টেস্ট, ২৪ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টি। ২০১৩ সালে ভারতের বিপক্ষে সিরিজের পর ‘কলপ্যাক চুক্তি’ করে ইংলিশ কাউন্টি ক্রিকেট দল ল্যাঙ্কাশায়ারে যোগ দেন জার্ভিস।

    আগামী মৌসুমই ক্লাবের সাথে চুক্তি শেষ হচ্ছে। কিন্তু চুক্তি শেষ হওয়ার এক বছর আগেই জার্ভিসকে জাতীয় দলে খেলার জন্য ছেড়ে দিচ্ছে ল্যাঙ্কাশায়ার, “ল্যাঙ্কাশায়ার এটা নিশ্চিত করছে যে জার্ভিস এই বছর থেকেই জাতীয় দলে খেলতে পারবেন। তিনি জাতীয় দলে ফেরার জন্য আবেদন করেছিলেন, সেটাকে আমরা সম্মান জানিয়ে অনুমতি দিয়েছি। পরের মৌসুমে চুক্তি শেষ হওয়ার কথা থাকলেও এবারই তার চুক্তি শেষ করা হচ্ছে।”

    জাতীয় দলে ফিরতে পেরে দারুণ খুশি জার্ভিস, “ল্যাঙ্কাশায়ারে চার বছর অসাধারণ সময় কেটেছে। ঐতিহাসিক এই ক্লাবে খেলতে পেরে আমি গর্বিত। এখানে দারুণ কিছু বন্ধু বানিয়েছি, অনেক কিছু শিখতেও পেরেছি। ক্লাব ছাড়ার সিদ্ধান্তটা কঠিন ছিল। কিন্তু জিম্বাবুয়ের হয়ে খেলা সবসময়ই বিশেষ কিছু। আবারো জাতীয় দলের হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে আছি।”

    ২০১৯ বিশ্বকাপে সুযোগ পাওয়ার জন্য বাছাইপর্বের কঠিন পরীক্ষা অপেক্ষা করছে জিম্বাবুয়ের সামনে। টেলরের পর জার্ভিসের দলে ফেরা কিছুটা হলেও স্বস্তি জোগাবে দলকে।