• লা লিগা
  • " />

     

    প্রিমিয়ার লিগে খেলতে পারে বার্সা!

     

    কাতালুনিয়া রাজ্য স্বাধীন হলে কি লা লিগায় থাকবে বার্সেলোনা? এই প্রশ্নটা বহুদিন ধরেই ভেসে বেড়াচ্ছে বাতাসে। একদিন পরেই কাতালুনিয়ার স্বাধীনতার ব্যাপারে গণভোট আয়োজন করা হবে। এবার কাতালান রাজ্যের ক্রীড়ামন্ত্রী জেরার্ড ফিগেরাস বললেন, রাজ্য স্বাধীন হলে বার্সাকে প্রিমিয়ার লিগেও দেখা যেতে পারে!

     

    বার্সেলোনা, এসপানিওল ও জিরোনা; লা লিগার এই তিন ক্লাবের ভাগ্যে কী আছে সেটা গণভোটের পরেই জানা যাবে। ফিগেরাস মনে করেন, লা লিগায় না খেলতে পারলেও ইউরোপের অন্য বড় লিগে খেলতে পারবে বার্সা, “যদি কাতালুনিয়া স্বাধীন হয়েই যায়, তাহলে লা লিগার কাতালান দলগুলোকে সিদ্ধান্ত নিতে হবে তারা কোথায় খেলবে। লা লিগায় নাকি ইতালি, ফ্রান্স অথবা ইংল্যান্ডে।”

     

    ফিগেরাস জানালেন, অন্য যেকোনো লিগে খেলতে কোনো বাধা থাকবে না বার্সেলোনার, “স্পেনে এখন অন্য দেশের ক্লাবও বিভিন্ন লিগে খেলছে। শুধু তাই নয়, ফ্রান্সে মোনাকো, ইংল্যান্ডে ওয়েলসের ক্লাব খেলে। আমার মনে হয় না নিজের দেশের বাইরের কোনো লিগে খেললে ইউয়েফার কোনো আপত্তি থাকবে।”

     

    এদিকে লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস আশা করছেন, এরকম কোনো পরিস্থিতির মুখোমুখি হতে হবে না, “কাতালুনিয়া রাজ্য স্বাধীন হলে ক্লাবগুলোকে ভেবে চিন্তেই সিদ্ধান্ত নিতে হবে। এ নিয়ে অনেক তর্ক বিতর্ক হবে। যদি নিয়মের মাঝে না পড়ে তাহলে কাতালান ক্লাব লা লিগায় খেলতে পারবে না। কিন্তু আশা করি এরকম কিছু হবে না। বার্সাসহ অন্য ক্লাবগুলো লা লিগাতেই খেলবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন