• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    এবারও লিভারপুলের কাছে হারলেন না বেনিতেজ

    এবারও লিভারপুলের কাছে হারলেন না বেনিতেজ    

    নিউক্যাসেলের মাঠ সেন্ট জেমস পার্কে খুব একটা সুবিধার নয় লিভারপুলের সাম্প্রতিক রেকর্ড। শেষ ছয় ম্যাচে মাত্র একবার জয়ের দেখা পেয়েছে ‘অল রেড’রা। প্রথমার্ধে ফিলিপ কুতিনহোর গোলের পর মনে হচ্ছিল, নিউক্যাসল গেরোটা অবশেষে কাটাতে যাচ্ছে লিভারপুল। কিন্তু আবারও সেই রক্ষণের ভুলেই পয়েন্ট হারালো ক্লপের দল। লিড নিয়েও শেষমেশ ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে কুতিনহোদের। সেই সাথে শীর্ষ চারে উঠে আসার সুবর্ণ এক সুযোগ হাতছাড়া করলো তারা। সেই সঙ্গে পুরনো ক্লাবের সঙ্গে পাঁচ দেখায় এখনো অপরাজিত রইলেন রাফা বেনিতেজ। পাঁচ ম্যাচের তিনটিতে ড্র করেছেন, জিতেছন দুইটিতে।

     

    লেস্টার সিটির বিপক্ষে গত সপ্তাহে লিগমৌসুমে প্রথমবারের মত মূল একাদশে নেমেছিলেন তিনি। রুদ্ধশ্বাস জয়ে সবচেয়ে বড় অবদানটা রেখেছিলেন কুতিনহোই। নিউক্যাসলের ‘অপয়া’ মাঠে আজও লিভারপুলের সেরা খেলোয়াড় ছিলেন এই ব্রাজিলীয়ান। ২৯ মিনিটে রীতিমত নিজের ‘ট্রেডমার্ক’ গোলেই দলকে এগিয়ে নেন লিভারপুলের ‘নাম্বার টেন’। বাঁ-প্রান্ত থেকে কিছুটা ভেতরে ঢুকেই ডানপায়ের আগুনে শটে নিউক্যাসল কিপার রব এলিয়টকে পরাস্ত করেন তিনি। অবশ্য কুতিনহোর গোলের আগে প্রথমার্ধের মাঝামাঝি সময়ে লিডটা প্রায় নিয়েই নিয়েছিল লিভারপুল। আবারও সেই কুতিনহোরই কর্ণারে জর্জিনিও ওয়াইনাল্ডামের হেড ক্রসবারে প্রতিহত হয়ে ফিরে আসে। ফিরতি বলে দেইয়ান লভরেনের শট লাইন থেকে ফিরিয়ে দেন নিউক্যাসলের ডি-আন্দ্রে ইয়েডলিন।

    পিছিয়ে পড়েও দমে যায়নি নিউক্যাসল। কুতিনহোর গোলের মাত্র মিনিট সাতেক পরই সমতায় ফেরে রাফা বেনিতেজের দল। সাবেক লিভারপুল খেলোয়াড় জঞ্জো শেলভির ডিফেন্সচেরা পাস নিয়ন্ত্রনে এনে গোলরক্ষক সিমন মিনিওলেকে একা পেয়ে যান হোসেলু। পেছন থেকে ডিফেন্ডার জোয়েল মাতিপ ট্যাকল করলেও বল হোসেলুর পায়ে লেগে মিনিওলেকে ফাঁকি দিয়ে জড়ায় লিভারপুলে জালে। দুর্ভাগ্যজনক এক গোলে লিড হারালেও গোলের ‘বিল্ড-আপে’ লভরেন-মাতিপের মধ্যকার বোঝাপড়ার অভাব ছিল সুস্পষ্ট।

     

    প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধেও লিডটা নিতে পারতো লিভারপুলই। কিন্তু এলিয়টকে একা পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন এই মাঠে শেষ চার ম্যাচে চার গোল করা ড্যানিয়েল স্টারিজ। ম্যাচের একেবারে ৯০ মিনিটে লেফটব্যাক আলবার্তো মরেনোর ক্রসে অ্যালেক্স-অক্সলেড চেম্বারলেইনের হেড নিউক্যাসল গোলের সামান্য বাইরে দিয়ে চলে গেলে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ক্লপের দলকে।