• বুন্দেসলিগা
  • " />

     

    'আনচেলত্তির চেয়ে আমার ছেলের অনুশীলনেও বেশি কষ্ট হতো'

     

    চাপা ক্ষোভটা অনেক আগে থেকেই ছিল। গত সপ্তাহে পিএসজির কাছে পরাজয়ের পর বায়ার্ন মিউনিখ কোচ কার্লো আনচেলত্তি বরখাস্ত হওয়ায় সেই ক্ষোভ সামনে এলো। দলের মিডফিল্ডার আরিয়েন রোবেন বলেছেন, আনচেলত্তির বায়ার্নের অনুশীলনের চেয়ে তার ছেলের যুবদলের অনুশীলনই বেশি কার্যকর ছিল!

    এই মৌসুমের শুরু থেকেই নিজেদের হারিয়ে খুঁজছে বায়ার্ন। আনচেলত্তির বিদায়ের পর দলের অনেকেই তাদের ক্ষোভের কথা জানিয়েছেন। জার্মান পত্রিকা 'কিকার' বলছে, বায়ার্নের রিবেরি, রোবেন, হামেলস, বোয়াটেং ও মুলার একেবারেই খুশি ছিলেন না কোচের ওপর। তাঁরা কোচের কৌশল নিয়েও নানা সময়ে প্রশ্ন তুলেছেন। এ নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বও কম হয়নি।

    সবচেয়ে বেশি সমালোচনা এসেছে রোবেনের পক্ষ থেকে। রোবেন মনে করেন, আনচেলত্তির অনুশীলন সেশনের চেয়ে তার ছেলের স্কুল দলের অনুশীলনেই বেশি ঘাম ঝরাতে হয়, “আনচেলত্তির অধীনে যে অনুশীলন হতো, তার চেয়ে তো আমার ছেলের দলেই বেশি ভালো অনুশীলন হয়!”

    এদিকে জার্মান পত্রিকাটি আরও জানিয়েছে, বেশ কয়েকজন বায়ার্ন ফুটবলার নিয়মিত অনুশীলন ছাড়াও গোপনে নিজেদের মতো করে অনুশীলন করতেন। ব্যাপারটা আনচেলত্তি কখনোই জানতে পারেননি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন