• বাংলাদেশ ক্রিকেট লিগ
  • " />

     

    নাঈমের রেকর্ডের দিনে আরও কাছে খুলনা

    নাঈমের রেকর্ডের দিনে আরও কাছে খুলনা    

    টিয়ার ১

    খুলনা-বরিশাল

    খুলনা ৯০ ওভারে ৩০৭/৪ (রবিউল ১০৮, জিয়া ৫২, তুষার ৫১; সালমান ২/৬০)


    রংপুর-ঢাকা

    রংপুর ৮৯.২ ওভারে ৩২১/৪ (নাঈম ১২০*, সোহরাওয়ার্দি শুভ ১৪৫; শুভাগত ৩/৯৫)


     

    টিয়ার ২

    সিলেট- ঢাকা মেট্রো

    সিলেট ৯০ ওভারে ২৪১/৬ (ইমতিয়াজ ১৩২, রাজিন ৪২; সৈকত ২/৩৫)


    চট্টগ্রাম-রাজশাহী

    চট্টগ্রাম ৭২.৪ ওভারে ২৬০ (সাজ্জাদুল ৯৫, সাইদ ৭০; ফরহাদ ৪/৮৬, শরীফ ৩/৪৯, দেলোয়ার ৩/৬৯)

    রাজশাহী ৯ ওভারে ৩৪/২


    অবশেষে পঞ্চম রাউন্ডে এসে একটা পুরোপুরি বৃষ্টিহীন একটা দিন দেখল জাতীয় লিগ। আর সেই সুযোগ দুই হাতেই কাজে লাগিয়েছেন ব্যাটসম্যানরা। পঞ্চম রাউন্ডের প্রথম দিনেই খুলনা শিরোপার পথে এগিয়ে গেছে আরেকটু,।

    রাজশাহীতে বরিশালের বিপক্ষে শুরুতেই ১১০ রানের জুটি গড়েছিলেন খুলনার দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও এনামুল হক বিজয়। বিজয় ৪৪ রান করে আউট হয়ে গেলেও এরপর তুষার ইমরানকে নিয়ে পথ দেখিয়েছেন খুলনাকে। চা বিরতির আগেই রবি পেয়ে গেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের দ্বিতীয় সেঞ্চুরি, কিন্তু এর পরেই চোট পেয়ে উঠে গেছেন মাঠ থেকে। তবে ৩০০ পেরিয়ে খুলনা এর মধ্যেই চলে গেছে ভালো অবস্থানে, কাল সেটি তারা আরও পোক্ত করতেই চাইবে।

    রান হয়েছে জাতীয় লিগের অন্য ম্যাচেও। ঢাকা বিভাগের সঙ্গে রংপুরের ম্যাচে দুইজন ছুঁয়েছেন দুই অঙ্ক। নাঈম ইসলামের জন্য প্রথম শ্রেণির ক্রিকেটে তা ২৩তম। তবে জাতীয় লিগেই শুধু ১৭টি সেঞ্চুরি করেছেন, পেরিয়ে গেছেন রাজিন সালেহর ১৬ সেঞ্চুরির রেকর্ড। ৫৫ রানে ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে সোহরাওয়ার্দি শুভর সাথে গড়েছেন ২৬৬ রানের জুটি। শুভ ১৪৫ রান করে শেষ বিকেলে আউট হয়ে গেলেও নাঈম এখনো অপরাজিত আছেন।

    সেঞ্চুরি হয়েছে সিলেট-ঢাকা মেট্রোর ম্যাচেও। প্রথম দিনে ইমতিয়াজ হোসেনের সেঞ্চুরিতেই বড় বিপর্যয় এড়িয়েছে সিলেট। বোলাররা শুধু দাপট দেখাতে পেরেছেন চট্টগগ্রাম-রাজশাহীর ম্যাচে। ২৬০ রান করতেই অলআউট হয়ে গেছে চট্টগ্রাম, রাজশাহীও পরে ৩৪ রান করতে হারিয়ে ফেলেছে ২ উইকেট।