• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    আর্জেন্টিনা সরাসরি রাশিয়া যাওয়ায় লাভ বার্সারও!

     

    ইকুয়েডরের বিপক্ষে জয় না পেলে সরাসরি বিশ্বকাপ খেলার স্বপ্ন ভেস্তে যেত। অন্য সমীকরণ মিললে নিউজিল্যান্ডের বিপক্ষে প্লে-অফ খেলেই বিশ্বকাপে যেতে হতো আর্জেন্টিনাকে। শেষ পর্যন্ত লিওনেল মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপ যাত্রা নিশ্চিত করেছে দল। বার্সেলোনা কোচ ভালভের্দে বলছেন, মেসির নিউজিল্যান্ডের বিপক্ষে প্লে অফের হ্যাপা থেকে বেঁচে যাওয়ায় তিনিও খুশি!

    নভেম্বরে প্লে-অফ খেলতে হলে লা লিগায় সেভিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে অনিশ্চিত হয়ে পড়তেন মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপ নিশ্চিত হওয়ায় তাই স্বস্তির নিঃশ্বাস ফেলছেন ভালভের্দে, “আর্জেন্টিনা প্লে-অফে গেলে সেটা বার্সেলোনার জন্য খানিকটা সমস্যার হতো। আমি আমার দলের সব ফুটবলারকে বিশ্বকাপে দেখতে চাই। তবে আর্জেন্টিনার প্লে-অফ খেলা নিয়ে একটু বেশি চিন্তায় ছিলাম। নিউজিল্যান্ড থেকে থেকে এসে মেসি ও মাসচেরানো সেভিয়ার বিপক্ষে নাও খেলতে পারতেন। আর্জেন্টিনা সরাসরি বিশ্বকাপে যাওয়ায় মেসি ও বার্সেলোনা দুই পক্ষের জন্যই ভালো হয়েছে।”

    বাঁচা মরার ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। তবে মেসির অসাধারণ হ্যাটট্রিকেই সব শঙ্কা উড়িয়ে দিয়েই রাশিয়া পৌঁছেছে সাম্পাওলির দল। ভালভের্দে তাই মেসিতে মুগ্ধ, “সে জানে কীভাবে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে হয়। যেকোনো পরিস্থিতি থেকেই সে দলকে জয় এনে দিতে পারে। মেসি যে বিশ্বসেরা এটা সে বারবারই প্রমাণ করে। যখন বারবার এরকম ঘটে, তখন আপনি আর অবাক হবেন না। মেসি আর্জেন্টিনার হয়ে সেদিন যা করেছে, সেটা বার্সার হয়ে সবসময়ই করে। তাঁকে নিয়ে মনে হয় না আর সন্দেহের অবকাশ আছে।” 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন