• লা লিগা
  • " />

     

    রিয়ালকে জিতিয়েই ফাঁড়া কাটালেন রোনালদো

    রিয়ালকে জিতিয়েই ফাঁড়া কাটালেন রোনালদো    

    লা লিগার নতুন মৌসুমে এখনো গোলের দেখা পাননি। আজও যেন নিজেকে হারিয়েই খুঁজছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। দ্বিতীয়ার্ধে বল জালে পাঠালেও অফসাইডে বাতিল হয় সেটি। ম্যাচে তখন ১-১ গোলের সমতা। রিয়ালকে যখন চোখ রাঙাচ্ছে আরেকটি ড্র, আবার ত্রাণকর্তা রোনালদোই। শেষ সময়ে গোল পেলেন রোনালদো, রিয়ালও পেল জয়ের দেখা। গেটাফেকে ২-১ গোলে হারিয়ে সাময়িকভাবে দুইয়ে উঠে এলো রিয়াল। সেই সাথে রিয়ালের হটসিটে শততম ম্যাচের মাইলফলকটা জয় দিয়েই উদযাপন করলেন জিনেদিন জিদান।

     

    ম্যাচের শুরু থেকে গেটাফের রক্ষণভাগকে তটস্থ রাখলেও প্রতীক্ষিত গোলটিই পাচ্ছিলেন না বেনজেমা, রোনালদোরা। অবশ্য এক্ষেত্রে গেটাফে গোলরক্ষক ভিসেন্তে গুয়াইতার ভূমিকাও উল্লেখযোগ্য। লিগে এখনো গোল না পাওয়া রোনালদোর একটি দুর্দান্ত শট রুখে দিয়েছিলেন স্প্যানিশ এই কিপার। রিয়ালের মধ্যমাঠে লুকা মদ্রিচ, ইসকোদের অভাব ছিল সুস্পষ্ট। প্রথমার্ধে ক্রসে খেললেও রোনালদো, বেনজেমাকে খুঁজে পাচ্ছিলেন না লুকাস ভাজকেজ, মার্সেলোরা। ডাগআউটে জিদানের হতাশ অভিব্যক্তিই যেন প্রথমার্ধে গড়পড়তা এক রিয়ালের প্রতিচ্ছবি। তবে স্বদেশী কোচের মুখে হাসি ফোটান বেনজেমাই। ৩৯ মিনিটে প্রতি আক্রমণে রোনালদোর সাথে দারুণ এক ‘ওয়ান-টু’ এর পর অবশেষে গুয়াইতাকে পরাস্ত করেন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। লিগে ৮ম ম্যাচে এসে গোলের খাতা খুললেন বেনজেমা।

    প্রথমার্ধের শেষভাগে গোল হজম করলেও গেটাফে সমর্থকদের উৎসাহ-উদ্দীপনায় ভাটা পড়েনি একটুও। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে তারা। ৫৬ মিনিটে ফয়সাল ফজরের ক্রস নিজের জালে ঠেলে দেন নাচো। গেটাফের এই গোলকে ঘিরে আছে বিতর্ক। রিপ্লেতে দেখা গেছে, অফসাইডে থেকে খেলায় পরোক্ষভাবে প্রভাব ফেলছিলেন গেটাফে স্ট্রাইকার হোর্হে মলিনা। গোলের খোঁজে ইস্কোকে নামিয়ে দেন জিদান। ফলাফলটাও পান নগদেই।  দ্বিতীয়ার্ধে অফসাইডের কারণে রোনালদো এবং থিও হার্নান্দেজের দুটি গোল বাতিল হলেও রিয়ালকে শেষ পর্যন্ত দমিয়ে রাখতে পারেনি গেটাফে। ম্যাচের ৫ মিনিট বাকি থাকতে ইস্কোর হাওয়ায় ভাসিয়ে দেওয়া পাস থেকেই লক্ষ্যভেদ করেন রোনালদো। গোলের পর জিদানসহ বেঞ্চের বাকিদের সাথে উদযাপনই জানান দিচ্ছিল, রিয়াল এবং রোনালদোর জন্য এই জয় এবং গোল ঠিক কতটা গুরুত্বপূর্ণ ছিল।