• নিউজিল্যান্ড-ভারত ওয়ানডে সিরিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    আবারো 'বিশ্রামে' অশ্বিন-জাদেজা

     

    শ্রীলংকা সফরের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেও ‘বিশ্রামে’ ছিলেন। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও ওয়ানডে দলে জায়গা হলো না দুই ভারতীয় স্পিনার অশ্বিন ও জাদেজার। তাদের দুজনকে আবারো ‘বিশ্রামে’ রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে।

    অশ্বিন ও জাদেজার অনুপস্থিতিতে আগের দুই সিরিজের মতোই দলের স্পিন আক্রমণ সামলাবেন আক্সার প্যাটেল, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। পেস আক্রমণের নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার ও যশপ্রিত বুমরাহ। তাদের সাথে থাকছেন দলে ডাক পাওয়া তরুণ পেসার শারদুল ঠাকুর। বাদ পড়েছেন উমেশ যাদব ও মোহাম্মদ শামি।

    এদিকে দলে ফিরেছেন উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক। ঘরোয়া ক্রিকেটে গত দুই মৌসুমে দারুণ ফর্মে ছিলেন কার্তিক। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে স্কোয়াডে থাকলেও তিন ম্যাচেই একাদশের বাইরে ছিলেন। স্ত্রীর অসুখের জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে দল থেকে স্বেচ্ছায় দূরে থাকা ওপেনার শিখর ধাওয়ানও আছে স্কোয়াডে। বাদ পড়েছেন আরেক ওপেনার লোকেশ রাহুল।

    এদিকে নিউজিল্যান্ড দলের দুই নতুন মুখ গ্লেন ফিলিপস ও টড অ্যাস্টল আছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায়। ভারতের ‘এ’ দলের সাথে সিরিজ শেষে জাতীয় দলে যোগ দেবেন নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে সফরে আসা ম্যাট হেনরি, হেনরি নিকলস, কলিন মুনরো ও জর্জ ওয়ার্কার।

    আগামী ২২ অক্টোবর মুম্বাইয়ে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন