• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    নেইমারের বন্ধু হওয়ার দরকার নেই কাভানির

    কে নেবেন পেনাল্টি কিক? নেইমার নাকি এডিনসন কাভানি? গত মাসে অলিম্পিক লিঁওর বিপক্ষে ম্যাচে পেনাল্টি নেওয়া নিয়ে শুরু হওয়া দ্বন্দ্বটা মিটমাট হয়ে যাওয়ার কথা এতোদিনে। নেইমার তো কথা বলেছেনই, এই বিষয়ে মুখ খুলতে হয়েছিল নেইমারের বাবাকেও! কিন্তু ওই ঘটনার পর কাভানির কাছ থেকে জানা যায়নি কিছু। প্রায় দেড় মাস পর এবার সতীর্থের সাথে 'দ্বন্দ্ব' নিয়ে কথা বলেছেন প্যারিস সেন্ট জার্মেই স্ট্রাইকার। 

    নেইমার বলেছিলেন পিএসজির সবাই একটা পরিবারের মতো। কিন্তু কাভানি বলছেন উলটোটা! পরিবারের সদস্য হওয়ার কোনো ইচ্ছেই নেই তাঁর। পরিবার নয় বরং পেশাদার ফুটবলারের মতো আচরণ করা উচিত বলে মনে করছেন তিনি। 

    'আমাদের সবার বন্ধু হওয়ার প্রয়োজন নেই, বড় একটা পরিবার হওয়ারই দরকার নেই। মাঠে আমাদের উচিত পেশাদারের মতো আচরণ করা। এর জন্য একে অন্যের প্রতি শতভাগ শ্রদ্ধা থাকা উচিত।' 

    নেইমার-কাভানি দ্বন্দ্বের পর পিএসজি কোচ উনাই এমেরি জানিয়েছেন মাঠে পেনাল্টি, ফ্রি কিক নেওয়ার সিদ্ধান্তটা তাঁর। কে কোন কাজ করবেন সেটা ঠিকও করে দিয়েছেন তিনি। মুখে না বললেও জানিয়েছিলেন মাঠের খেলাতেই দেখা যাবে তার সিদ্ধান্তের ছাপ। কিন্তু কাভানির দেয়া সাক্ষাৎকারের পর মনে হচ্ছে সেই সিদ্ধান্তটা এখনও নেননি এমরি! কোচকে সিদ্ধান্ত নেয়ার তাগাদাও দিয়ে রেখেছেন কাভানি। 

    'দলের জন্য কোনটা ভালো সেটাই দেখা উচিত। সমস্যা সমাধানের জন্য সিদ্ধান্তটা নিতে হবে কোচকেই। তাঁর সিদ্ধান্ত সবাই মেনে চলবে!'  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন