• লা লিগা
  • " />

     

    মেসিকে পুরস্কার দিতে না পেরে কষ্ট পেয়েছেন ম্যারাডোনা

    গতকাল ফিফার বর্ষসেরা অনুস্থানে সাবেক অনেক ফুটবলারের সাথে উপস্থিত ছিলেন ডিয়েগো ম্যারাডোনাও। তাঁর হাত দিয়ে গেছে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটা। টানা দ্বিতীয়বারের মতো জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে রোনালদোর হাতে শিরোপা তুলে দেয়ার ব্যাপারটা খুব বেশি খুশি করতে পারেনি ম্যারাডোনাকে। বরং স্বদেশী লিওনেল মেসির হাতেই বর্ষসেরা খেতাব তুলে দিতে পারলে আনন্দ পেতেন ম্যারাডোনা, জানিয়েছেন নিজেই। 



    'রোনালদোর হাতে সেরার খেতাব দেওয়াটা আর মেসিকে না দিতে পারাটা আমাকে কষ্ট দিয়েছে' -টিওয়াইসি স্পোর্টস দেয়া এক সাক্ষাতকারে বলেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। 

    ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনা দলে তাঁর অধীনেই খেলেছিলেন মেসি। বিভিন্ন সময়ে মেসির নেতৃত্ব দেয়ার ক্ষমতা নিয়েও সমালোচনা করেছেন ম্যারাডোনা। সবশেষ গত জুলাইয়ে মেসির বিয়েতে দাওয়াত পাননি তিনি। এতোকিছুর পরও দুজনের সম্পর্কটা আগের মতোই আছে বলে জানিয়েছেন ম্যারাডোনা। 

    গতকাল মেসির সাথে ম্যারাডোনার সাক্ষাতই অবশ্য এই কথার সত্যতা জানান দিচ্ছে। স্বদেশীকে জড়িয়ে ধরেই তাঁর সাথে কথা বলেছেন ম্যারাডোনা। পরে নিজেও জানিয়েছেন, 'মেসির সাথে দেখা হওয়ায় খুবই ভালো লেগেছে। আমি তাঁর সঙ্গে কথা বলেছি। আমাদের ভালোবাসা আর একে অপরের প্রতি শ্রদ্ধাটা আগের মতোই ছিল'। সাক্ষাৎকারের শেষে মেসির জন্য শুভকামনাও জানিয়ে রেখেছেন ম্যারাডোনা। 

       

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন