• লা লিগা
  • " />

     

    রোনালদোর আমন্ত্রণে বার্নাব্যুতে সেই ভক্তের পরিবার

    গত মাসে মেক্সিকোতে ভয়ঙ্কর এক ভূমিকম্পে প্রাণ হারিয়েছিলেন সাড়ে তিনশোরও বেশী মানুষ। আকস্মিক এই প্রাকৃতিক বিপর্যয় কেড়ে নেয় ছোট্ট সান্তিয়াগো ফ্লোরেস মোরার জীবনও। ছোট্ট সান্তিয়াগো ছিল পর্তুগিজ কিংবদন্তী ক্রিস্টিয়ানো রোনালদোর পাঁড় ভক্ত। মৃত্যুর কয়েকদিন পরই সান্তিয়াগোর পরিবার রোনালদোকে চিঠি লিখে জানায়, তাদের প্রিয় ‘সান্তি’ ছিল ‘সিআর৭’-এর অনেক বড় ভক্ত। ঐ চিঠি পাওয়ার পর টুইটারে রিয়াল মাদ্রিদের নিজের জার্সিতে ‘আমার সবচেয়ে বড় ভক্তের জন্য’ লিখে একটি ছবি পোস্ট করেছিলেন রোনালদো। সেই ঘটনার মাসখানেক পরই ক্ষুদে ভক্তের পরিবারকে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আমন্ত্রণ জানিয়েছিল রিয়াল মাদ্রিদ। গত সপ্তাহেই ‘সান্তি’র প্রিয় ফুটবলারের ক্লাবে এসে ঘুরে গিয়েছে মোরা পরিবার।

     

     

    সান্তিয়াগোর বাবা-মা এবং ছোট ভাই লিওনার্দো এসেছিল বার্নাব্যুতে রোনালদো এবং রিয়াল মাদ্রিদের অন্যান্য তারকাদের সাথে দেখা করতে। ছেলে হারা অভিভাবককে রোনালদোর ৭ নম্বর জার্সি উপহার দিয়েছিলেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। এরপরই ‘সান্তি’র প্রিয় রোনালদোর সাথে দেখা করেন তারা। নিজের জার্সি সই করার পাশাপাশি সান্তির পরিবারকে সান্ত্বনাও দিয়েছিলেন ‘সিআর৭’। ছেলের স্মৃতিতে ‘লস ব্লাঙ্কোস’দের আমন্ত্রণে আবেগাপ্লুত হয়ে পড়েন সান্তির বাবা, “রিয়াল মাদ্রিদ আমাদের আমন্ত্রণ জানিয়েছিল। রিয়াল এবং ক্রিস্টিয়ানোর প্রতি আমার ছেলের ভালবাসার কারণেই আমরা এই উপহার পেলাম”।

    উল্লেখ্য, ভক্তের জন্য টুইটারে ঐ পোস্টের পর রোনালদোকে আরেকটি চিঠিতে ধন্যবাদ জানিয়ে সান্তির বাবা লিখেছিলেন “এই সময়টি আমাদের জীবনের সবচেয়ে কঠিন সময়গুলোর একটি। এই সময়ে আপনি আমাদের দুঃখ লাঘব করেছেন; এজন্য আপনাকে ধন্যবাদ জানানোর ভাষা আমার নেই। শুধু এটাই বলতে চাই, আমার ছেলের অনুপ্রেরণা হয়ে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ঈশ্বর আপনার মঙ্গল করুক”। ঐ টুইটের সাথে রিয়ালের জার্সি গায়ে সান্তির একটি ছবিও ছিল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন