• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    আরও বেশি 'নাকি কান্না' করতে চান মরিনহো!

     

    কিছুদিন আগেই চেলসি কোচ আন্তোনিও কন্তেকে ইঙ্গিত করে বলেছিলেন, অনেক কোচ দলের ফুটবলারদের ইনজুরি নিয়ে ‘নাকি-কান্না’ করেন। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহোর এই ‘খোঁচার’ জবাবটা বেশ শক্ত ভাষায় দিয়েছিলেন কন্তে। এবার মরিনহো বলছেন, পগবার মতো ইনজুরিতে ভোগা ফুটবলারদের জন্য তিনি অন্যদের চেয়ে আরও বেশি ‘নাকি-কান্না’ করবেন!

     

    কয়েক সপ্তাহ ধরেই চোটে জর্জরিত চেলসি স্কোয়াড। দলের ফুটবলারদের ইনজুরি নিয়ে বেশ কয়েকবার নিজের দুশ্চিন্তার কথা জানিয়েছেন কন্তে। কন্তের এসব কথা নিয়ে কয়েকদিন আগে তাঁকে খানিকটা খোঁচা দিয়েছিলেন মরিনহো। কন্তে সেটার জবাবে বলেছিলেন, মরিনহোর উচিত চেলসিকে নিয়ে না ভেবে নিজের দল নিয়ে ভাবা।

     

     

     

    কন্তের এই জবাবে মরিনহো জানালেন, দলের ইনজুরি নিয়ে হয়ত আরও বেশি কথা বলা উচিত তাঁর, “এটা হয়ত আমারই ভুল। অন্যদের মতো আমার আরও বেশি নাকি কান্না করা উচিত! প্রতি সপ্তাহে, প্রতি সংবাদ সম্মেলনে এটা বলতে হবে তাহলে। আমি ইনজুরি নিয়ে এত বেশি কথা বলি না। এটা আমার কোচিং স্টাইল। এভাবেই আমি সবকিছু করি। অনেকের কথা শুনে মনে হচ্ছে এটাকে পাল্টাতে হবে!”

     

    ফুটবলারদের ইনজুরি নিয়ে বেশি কথা বলার দরকার নেই বলেও জানান মরিনহো, “আমার জায়গায় অন্য কেউ হলে পগবার ইনজুরি দিয়ে প্রতিদিনই কথা বলত। পগবা খেলতে পারছে না, পগবা কবে ফিরবে দলে, পগবা ছাড়া বড় ম্যাচে দলের কী হবে; ইত্যাদি ইত্যাদি নানা কথাই উঠত। আমি পগবাকে নিয়ে একবারও নিজে থেকে বলিনি। কেউ প্রশ্ন করলেই সেটার উত্তর দেই। শুধু পগবা না, ফেলাইনি, ক্যারিক, ইব্রা, রোহো সবার ক্ষেত্রেই এটা করি।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন