• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'কন্তে নিজেই হাত মেলাতে ইচ্ছুক ছিলেন না'

     

    শেষ বাঁশি বাজার পর দলের ফুটবলারদের সাথে জয় উদযাপনের জন্য মাঠে দৌড়ে গেলেন। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দারুণ এক জয়ের পর চেলসি কোচ আন্তোনিও কন্তের উচ্ছ্বাসটা ছিল দেখার মতো। কিন্তু এসবের মাঝেই ভুলে গেলেন ইউনাইটেড কোচ হোসে মরিনহোর সাথে হাত মেলানোর কথা। কন্তের সহকারীর সাথে হাত মিলিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে মরিনহোও চলে গেলেন মাঠের বাইরে। পরবর্তীতে মরিনহো বলেছেন, মাঠে গিয়ে প্রতিপক্ষের কোচের সাথে হাত মেলানো তাঁর পক্ষে সম্ভব নয়।

     

     

    মরিনহো জানিয়েছেন, কন্তের হয়ত নিজেই হাত মেলাতে ইচ্ছুক ছিলেন না, “আপনারা কী চান, আমি মাঠের ভেতর দৌড়ে গিয়ে তাঁর সাথে হাত মেলাবো? আমি তো ডাগআউটের পাশে ছিলাম। বাকিদের সাথে হাত মিলিয়েছি। তাঁরা সবাই আমার ভাইয়ের মতো। আমি আমার দায়িত্ব পালন করেছি। কেউ যদি নিজেই হাত মেলাতে না চায় তাহলে তো তাঁর পেছন পেছন যেতে পারব না আমি।”  

    তাঁদের পরাজয়ের দিনে জয় পেয়ে শীর্ষস্থানটা আরও মজবুত করেছে ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেডের চেয়ে এখন ৮ পয়েন্ট এগিয়ে সিটিজেনরা। মরিনহো তবুও আশা ছাড়ছেন না, “আমরা দুশ্চিন্তায় আছি। তবে বাকি ১৮ দল আমাদের চেয়েও বেশি চিন্তায় আছে। প্রিমিয়ার লিগে ৮ পয়েন্ট লা লিগা কিংবা জার্মান লিগের মতো না। এখনো লিগের অনেক বাকি। সিটির সাথে দূরত্ব কমতে বেশি সময় লাগবে না।”

    ইনজুরি কাটিয়ে পগবা, ইব্রাহিমভিচরা ফিরলে ভালো কিছুই হবে বলে জানালেন মরিনহো, “আমি বিশ্বাস করি আগামী তিন মাসে ভালো কিছু হবে। অনেক ব্যস্ত সূচি অপেক্ষা করছে। পগবা, ইব্রা, রোহোরা ফিরলে দলের শক্তি আরও বাড়বে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন