• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    আম্পায়ারকে গালি দিয়ে সাব্বিরের জরিমানা

    আম্পায়ারকে গালি দিয়ে সাব্বিরের জরিমানা    

    প্রথম ম্যাচে দেরি করে টস করতে নামায় সতর্ক করা হয়েছিল দলের অধিনায়ক নাসির হোসেনকে। এবার আম্পায়ারের সাথে দুর্ব্যবহার করায় জরিমানা গুনতে হচ্ছে সিলেট সিক্সার্সের ‘আইকন’ ক্রিকেটার সাব্বির হোসেনকে। 

    গতকাল বিপিএলের তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে মাঠে নামে সিলেট সিক্সার্স। ম্যাচ শেষে আম্পায়ার মাহফুজুর রহমানের সাথে হাত মেলানোর সময় আম্পায়ারকে গালি দেন সাব্বির। ধারণা করা হচ্ছে, তিন রানের মাথায় মোহাম্মদ নবীর বলে সাব্বিরকে বিতর্কিত এলবিডব্লিউ দেওয়ার কারণে আম্পায়ারের ওপর চটেছিলেন তিনি।

     

     

    ম্যাচ রেফারি দেবব্রত পাল ক্রিকবাজকে জানিয়েছেন, আম্পায়ারকে গালি দেওয়ার কারণে সাব্বিরকে জরিমানা করা হচ্ছে, “তিনি আচরণবিধির লেভেল-২ ভঙ্গ করেছেন। তাই ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হচ্ছে সাব্বির রহমানের। একই সাথে তিনটি ‘ডিমেরিট পয়েন্ট’ পাচ্ছেন তিনি।”

    নিয়মানুযায়ী চার বা এর বেশী ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে সেটা নিষেধাজ্ঞা পয়েন্টে পরিণত হবে। চারটি ডিমেরিট পয়েন্টের কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞা পাবেন নির্দিষ্ট খেলোয়ার বা কর্মকর্তা। বিপিএলের আগের আসরেও ‘শৃঙ্খলাভঙ্গের’ অভিযোগে সাব্বিরকে জরিমানা করা হয়েছিল।