• " />

     

    টি-টেন লিগে সাকিব-তামিম-মুস্তাফিজ

    টি-টেন লিগে সাকিব-তামিম-মুস্তাফিজ    

    বিশ্বজোড়া টি-টোয়েন্টি লিগগুলোতে সাকিব আল হাসান অন্যতম বড় নাম। এবার টি-টেন ক্রিকেট লিগের প্রথম আসরের নিলামেও তিনি ছিলেন অন্যতম বড় আকর্ষণ। শেষ পর্যন্ত তাকে দলে ভিড়িয়েছে কেরালা কিংস নামের ফ্র্যাঞ্চাইজি। ৩০০ ক্রিকেটারের নিলাম থেকে দল পেয়েছেন তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমানও। 

    সাকিবের দল কেরালা কিংস, যাদের কোচ ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারা। দলে আছেন কাইরন পোলার্ড, ওয়াহাব রিয়াজ, সোহেল তানভীররা। তামিমকে ডেকেছে টিম পখতুনস। এ দলে আইকন ক্রিকেটার শহীদ আফ্রিদি ছাড়াও আছেন ফখর জামান, আহমেদ শেহজাদ, ডোয়াইন স্মিথরা। বেঙ্গল টাইগার্সে খেলবেন মুস্তাফিজ। পাকিস্তান অধিনায়ক সরফরাজ ছাড়াও সে দলে মুস্তাফিজের সতীর্থ হবেন তার বিপিএল দল রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি, সঙ্গে আছেন সুনীল নারাইন। 

    ২১ থেকে ২৪ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের শারজায় ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের এ টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও বদলে গেছে সময়সূচী। একই ভেন্যুতে খেলা হবে এখন ১৪ থেকে ১৭ ডিসেম্বর। মোট ছয়টি দল খেলছে, ৪৫ মিনিট স্থায়ী ১০ ওভারের ইনিংসে হবে খেলা। 

    বীরেন্দর শেওয়াগ থাকছেন এক দলের অধিনায়কত্ব, সে দলে খেলবেন কুমার সাঙ্গাকারাও। তবে ইরফান পাঠান, আশীষ নেহরারা আগ্রহ প্রকাশ করলেও বিসিসিআইয়ের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি না পেয়ে খেলছেন না শেষ পর্যন্ত। কলোম্বো লায়নস নামে একটা দলে খেলবেন শুধু শ্রীলঙ্কান ক্রিকেটাররা।