• বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    অবসর ভেঙ্গে ফেরা নিয়ে 'বিব্রত' ছিলেন মেসি!

     

    ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে পেনাল্টি শুটআউটে পরাজয়ের পর আসে অবসরের ঘোষণা। আকস্মিক এই ঘোষণার কয়েকদিন পরেই অবশ্য আন্তর্জাতিক ফুটবলে ফেরেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। এবার মেসি জানালেন, অবসর ভেঙ্গে ফেরা নিয়ে খানিকটা ‘বিব্রত’ ছিলেন তিনি।

     

     

     

    ‘ডিরেক্ট টিভি’কে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলছেন, অবসর নেওয়াটা ‘ক্ষণিকের আবেগ’ ছিল, “ফাইনাল হেরে যাওয়ার ওই মুহূর্তে অনেকটা আবেগেই অবসরের সিদ্ধান্ত নিয়েছিলাম। পরবর্তীতে দলে ফিরতে চেয়েছিলাম। তবে অবসর ভেঙ্গে ফেরার ব্যাপারে বেশ বিব্রত ছিলাম।”

     

    তখনকার কোচ এডগার্ডো বাউজার সাথে কয়েক দফা আলোচনার পর অবসর ভেঙ্গে ফেরার ঘোষণা দেন। দলে ফেরার পর সতীর্থ ও কোচ তাকে পূর্ণ সমর্থন দিয়েছেন বলেই জানান মেসি , “বাউজা ও দলের অন্যরা আমার ফেরাটা অনেক সহজ করে দিয়েছিলেন। তাঁরা না থাকলে হয়ত এসব সম্ভব হতো না।”

     

    জাদুকরী এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে নিয়ে গেছেন রাশিয়া বিশ্বকাপে। জাতীয় দলের হয়ে খেলা দারুণ উপভোগ করছেন মেসি, “৩০ বছর বয়সে আমি আগের চেয়েও খেলাটাকে বেশি উপভোগ করছি। মাঠে ও মাঠের বাইরে প্রতি মুহূর্তই কাজে লাগাই। অনেকেই আমার সমালোচনা করে। তখন সেটাকে অন্যভাবেই দেখি।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন