• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    'অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বেশি কথা বলে'

     

    অ্যাশেজ শুরু হতে আর ১০ দিনও বাকি নেই। কথার লড়াই অবশ্য শুরু হয়ে গেছে অনেক আগেই। দুই দলের ক্রিকেটাররাই নিজেদের বক্তব্যে বুঝিয়ে দিয়েছেন, মাঠের লড়াইয়ের পাশাপাশি কথার লড়াইটাও এবার ভালোই জমবে। ইংলিশ অলরাউন্ডার মঈন আলী বলছেন, অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা প্রয়োজনের চেয়ে একটু বেশিই কথা বলেন।

     

     

     

    ইনজুরি কাটিয়ে প্রথম টেস্টের জন্য পুরোপুরি সুস্থ হওয়ার প্রচেষ্টায় আছেন। মাঠে স্মিথ-স্টার্কদের স্লেজিং সামলাতে প্রস্তুত মঈন, “ব্রিসবেনে প্রথম বল থেকে নিজেকে প্রস্তুত রাখতে হবে। অস্ট্রেলিয়ানরা অনেক বেশি কথা বলতে পছন্দ করে, নিজেদের অবস্থান জানান দেয়। এটা খেলারই একটা অংশ। আগেও এরকম পরিস্থিতির মুখোমুখি হয়েছি।”

     

    শুধু অজি ক্রিকেটাররা নয়, ইংল্যান্ডের ‘প্রতিপক্ষও’ হবে ব্রিসবেনের দর্শকও। মাথা ঠাণ্ডা রেখে খেলার দিকেই মনোযোগ দিতে বললেন মঈন, “ব্রিসবেনের দর্শকের ব্যাপারে অনেক শুনেছি। এসব মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে ম্যাচের সময়। ম্যাচের পরিস্থিতি বুঝে সেটাতেই পুরো মনোযোগ দিতে হবে। আমি জানি মাঠের খেলাটা সহজ হবে না। নিজেকে ওভাবেই প্রস্তুত করছি।”

     

    বেন স্টোকসের অনুপস্থিতিতে ব্যাটিং অর্ডারে খানিকটা পরিবর্তন আসবে বলেই ধারণা মঈনের, “স্টোকস না খেললে আমি আরেকটু ওপরে ব্যাটিং করব। আমার লক্ষ্য যতটা সম্ভব ওপরের দিকে ব্যাটিংয়ে নামা। ব্যাট হাতে দলের জন্য ভালো কিছু করতে চাই এবার।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন