• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    'বিড়াল' বলায় মরিনহোর ওপর চটেছিলেন বেনজেমা

     

    রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেওয়ার দ্বিতীয় মৌসুম চলছিল হোসে মরিনহোর। ২০১১ সালের এক পর্যায়ে রিয়ালের আক্রমণভাগ নিয়ে হতাশ মরিনহো বলেছিলেন, তাঁর দলের স্ট্রাইকাররা ‘বিড়াল’। ইঙ্গিতটা অবশ্য গোলখরায় ভুগতে থাকা করিম বেনজেমার দিকেই বেশি ছিল। বেনজেমা এবার বলছেন, তাকে বিড়াল বলার পর থেকেই মরিনহোর সাথে সম্পর্কের অবনতি ঘটে।

    মরিনহো বলেছিলেন, রিয়ালের আক্রমণভাগে ‘শিকারি’ মনোভাব নেই, “শিকারি কুকুর দিয়ে শিকার করতে না পারলে বিড়াল দিয়ে শিকার করতে হবে। শিকারি কুকুর থাকলে শিকার ভালো হয়। কিন্তু আমাকে তো এখন বিড়াল দিয়েই শিকার করতে হচ্ছে!”  

    বেনজেমাকেই যে ‘বিড়াল’ বলা হয়েছিল, সেটা নিজেই বুঝতে পেরেছিলেন। 'ক্যানাল টিভি'কে দেওয়া সাক্ষাৎকারে রিয়াল স্ট্রাইকার বলছেন, মরিনহোর কথায় কষ্ট পেয়েছিলেন, “আমার ও মরিনহোর ভেতর ভালো সম্পর্ক ছিল। কিন্তু তিনি হুট করে একদিন আমাকে বিড়াল বললেন! তাকে অনেক সম্মান করতাম। তবে ওই মুহূর্তের পর তাঁর প্রতি সম্মানটা নষ্ট হয়ে গিয়েছিল।” 

     

     

    পরবর্তীতে ওই মন্তব্যের ব্যাপারে মরিনহোকে প্রশ্নও করেছিলেন বেনজেমা, “আমি তাকে প্রায় এক ঘণ্টা ধরে কিছু কথা বলেছিলাম। তাকে বলেছিলাম, কোচ হিসেবে আমি আপনাকে সম্মান করি। তাহলে আপনারও উচিত ফুটবলার হিসেবে আমাকে সম্মান করা। এরপর তিনি এই ধরনের মন্তব্য করেননি। আমি লাজুক স্বভাবের হতে পারি, কিন্তু আমাকে নিয়ে মজা করলে চুপ থাকব না।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন