bracket bracket
bracket bracket
  • ফুটবল

'বিকল্প বিশ্বকাপ' আয়োজনের কথা ভাবছে যুক্তরাষ্ট্র!

একবার কল্পনা করুন ব্যাপারটা। একদিকে চলছে ফিফা বিশ্বকাপ, অন্যদিকে সেখানে সুযোগ না পাওয়া দলগুলো নিজেদের মাঝে খেলছে আরেকটি বিশ্বকাপ! এরকমই অভিনব এক টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র। মূল বিশ্বকাপে সুযোগ না পাওয়া দলগুলো নিয়ে বিশ্বকাপ চলার সময়ই ‘বিকল্প বিশ্বকাপ’ আয়োজনের কথা ভাবছে যুক্তরাষ্ট্র।

 

 

 

কনকাকাফ অঞ্চল থেকে রাশিয়া বিশ্বকাপে পৌঁছাতে ব্যর্থ হয়েছে যুক্তরাষ্ট্র। বাছাইপর্বের লড়াই শেষে যুক্তরাষ্ট্রের মতো বিশ্বকাপের টিকেট পায়নি ইউরোপের ইতালি, নেদারল্যান্ডস, দক্ষিণ আমেরিকার চিলি, আফ্রিকার ঘানা, ক্যামেরুনসহ অনেক দেশই।

 

বাদ পরা দেশগুলোকে নিয়েই আগামী গ্রীষ্মে নতুন একটি টুর্নামেন্ট আয়োজনের ইচ্ছার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রের ফুটবল ফেডারেশন। অনেকেই বলছেন, বিশ্বকাপে না যেতে পারায় যে আর্থিক ক্ষতি হয়েছে দেশটির, সেটি পূরণের জন্যই এরকম আয়োজন করা হচ্ছে। এই টুর্নামেন্টে আমন্ত্রণ জানানো হবে প্রতি মহাদেশের সেরা কিছু দলকে।

 

টুর্নামেন্ট আয়োজনের ইচ্ছা থাকলেই তো হয় না, সেটার জন্য নিতে হবে ফিফার অনুমতিও। প্রাথমিক পর্যায়ে থাকা এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত আরও কিছুদিন ভেবে দেখবে যুক্তরাষ্ট্র। এরপর ফিফার কাছে আনুষ্ঠানিক আবেদনও জানানো হবে।