• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ৩ ম্যাচের জন্য 'নিষিদ্ধ' ওয়েঙ্গার

    ৩ ম্যাচের জন্য 'নিষিদ্ধ' ওয়েঙ্গার    

    ওয়েস্ট ব্রমের সাথে ম্যাচের অন্তিম মুহূর্ত পেনাল্টির সিদ্ধান্ত যায় দলের বিপক্ষে। পেনাল্টি থেকে হজম করা সেই গোলেই নিশ্চিত জয় থেকে বঞ্চিত হয় আর্সেনাল। রেফারির সিদ্ধান্তটা কিছুতেই মেনে নিতে পারেননি আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার, রেফারির সাথে জড়িয়ে পড়েছিলেন তুমুল তর্কে। সেই তর্কের কারণেই আগামী তিন ম্যাচের জন্য ডাগআউটে ‘নিষিদ্ধ’ হলেন ওয়েঙ্গার।

     

     

     

    রেফারি মাইক ডিনের সাথে করা তর্কে ওয়েঙ্গার খুব ‘শালীন’ ভাষা ব্যবহার করেননি বলেই জানিয়েছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন, “আর্সেনাল কোচের ভাষা ও ব্যবহার একদমই ভালো ছিল না। তিনি রেফারির সিদ্ধান্তের সাথে দ্বিমত করার পাশাপাশি তাঁকে নানা প্রশ্নও করেছেন। এরকম ব্যবহারের জন্যই তাঁকে তিন ম্যাচ দর্শকসারিতে বসতে হবে। সাথে ৪০ হাজার পাউন্ড জরিমানাও গুণতে হবে তাঁকে।”

     

    এই নিষেধাজ্ঞা অবশ্য মেনে নিতে পারেননি ওয়েঙ্গার, “এত বছরে আমি সততার সাথে দায়িত্ব পালন করেছি। ডাগআউট ও টানেলে যা যা ঘটতে দেখেছি, তারপর এই সামান্য ব্যাপার নিয়ে নিষেধাজ্ঞা পাওয়ায় আমি অবাক ও হতাশ।”

     

    আগামীকাল এফ এ কাপের ম্যাচে নটিংহাম ফরেস্টের বিপক্ষে শুরু হবে এই নিষেধাজ্ঞা। এরপর কারাবাও কাপে চেলসি ও প্রিমিয়ার লিগে বোর্নমাউথের বিপক্ষেও ডাগআউটে থাকবেন না ওয়েঙ্গার।