• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    নেইমারের গোলে শেষ চারে পিএসজি

    নেইমারের গোলে শেষ চারে পিএসজি    

     

    রেকর্ড ট্রান্সফার ফিতে যোগ দিয়েছিলেন ক্লাবে। পিএসজির হয়ে লিগ ওয়ান, চ্যাম্পিয়নস লিগ ও ফ্রেঞ্চ কাপের অভিষেক ম্যাচেই গোলের দেখা পেয়েছিলেন নেইমার। গত রাতে প্রথমবারের মতো ফ্রেঞ্চ লিগ কাপে খেলতে নেমেও গোল করেছেন। আমিয়েন্সকে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে উনাই এমেরির দল।

     

     

     

    প্রথমার্ধে খুব বেশি সুবিধা করতে পারেননি নেইমার, কিলিয়ান এমবাপ্পেরা। মাঝমাঠ থেকে আক্রমণ সাজালেও পোস্টের ভেতরে সেটাকে নিয়ে যেতে পারেননি কেউই। ৩৪ মিনিটে এমবাপ্পেকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আমিয়েন্সের রেগিস গার্টনার।

     

    দ্বিতীয়ার্ধে দেখা যায় সেই চিরচেনা পিএসজিকে। মুহুর্মুহু আক্রমণের ফলটাও আসে দ্রুতই। ৫৩ মিনিটে নেইমারকে বক্সের ভেতর ফেলে দেওয়া হলে পেনাল্টি পায় পিএসজি। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি নেইমার। উদযাপনটাও করেছেন একটু ভিন্ন ভাবেই। নাইকির নতুন বুটজোড়া সবাইকে দেখাতেই যেন মাথায় তুলে নিয়েছিলেন তিনি। এই মৌসুমে নেইমারের গোলসংখ্যা ২২ ম্যাচে ২০টি।

     

    ৭৮ মিনিটে দ্বিতীয় গোলটি আসে আদ্রিয়ান র‍্যাবিয়টের গোলে জয় নিশ্চিত হয় পিএসজির। আগের চারবার এই টুর্নামেন্টের শিরোপা জেতা পিএসজি ৩১ জানুয়ারি রেনের বিপক্ষে সেমিফাইনাল খেলতে নামবে।