• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    দশ হাজারের মাইলফলক ছুঁলেন তুষার

    দশ হাজারের মাইলফলক ছুঁলেন তুষার    

    সংক্ষিপ্ত স্কোর-

    ওয়ালটন সেন্ট্রাল জোন বনাম প্রাইম ব্যাংক সাউথ জোনঃ 

    প্রাইম ব্যাংক সাউথ জোন ১০৮/২ (তুষার ৪০*)

     

    ইসলামি ব্যাংক ইস্ট জোন বনাম বিসিবি নর্থ জোনঃ

    বিসিবি নর্থ জোন ১৮৭, ( ফরহাদ ৪০, আবু জায়েদ ৫/৭১)

    ইসলামি ব্যাংক ইস্ট জোন ২৪/৪ ( লিটন ৮, ফরহাদ ২/৮) 


     

    দরকার ছিল আর ৩৫ রান। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০ হাজার রান করা প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হওয়ার রেকর্ডটা সামনে ছিল তুষার ইমরানের। সেই রেকর্ড করতে বেশি সময় নেননি তুষার, বাংলাদেশ ক্রিকেট লিগে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে ব্যাট করতে নেমে প্রথম দিনশেষে ৪০ রানে অপরাজিত আছেন তুষার।

     

     

     

    কুয়াশার কারণে খেলা শুরু হতে বেশ ভালোই দেরি হয়েছিল। পুরো দিনে খেলা হয়েছে মাত্র ৩৩ ওভার। ব্যাটিংয়ে নেমে শুরুতেই মেহেদি হাসানকে হারায় সাউথ জোন, সৌম্য সরকারও টিকটে পারেননি বেশি সময়। তুষার ইমরান ও শাহরিয়ার নাফিস জুটি প্রাথমিক ধাক্কা সামলেছেন। ১৫৪ তম প্রথম শ্রেণীর ম্যাচ খেলতে নামা তুষার প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ছুঁয়েছেন ১০ হাজার রানের মাইলফলক। নাফিস ফিফটি করে অপরাজিত আছেন তুষারের সাথে।  দিনশেষে সেন্ট্রাল জোনের স্কোর ২ উইকেটে ১০৮ রান।

     

    অন্য ম্যাচে আবু জায়েদ চৌধুরীর বোলিং তোপে ইসলামি ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ১৮৭ রানেই অলআউট হয়েছে বিসিবি নর্থ জোন। ৭১ রানে ৫ উইকেট নিয়েছেন আবু জায়েদ। ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পরেছে ইস্ট জোনও, প্রথম দিনশেষে ২৪ রানে ৪ উইকেট হারিয়েছে তারা।