• ত্রিদেশীয় সিরিজ
  • " />

     

    জরিমানা গুনলেন মাশরাফি

    জরিমানা গুনলেন মাশরাফি    

    মেহেদি হাসান মিরাজের আগের ওভারেই নিয়েছিলেন ২৪ রান। ষষ্ঠ ওভারে মাশরাফি এসে যখন কুশল মেন্ডিসকে ফেরালেন, মিরাজের ওভারের সেই ‘ঝড়ের’ ক্ষোভটা মেন্ডিসের ওপর ভালোভাবেই ঝেড়েছেন বাংলাদেশ অধিনায়ক। আউট করার পর তেড়েফুঁড়ে গিয়ে কিছু কথা বলেছিলেন মেন্ডিসের দিকে তাকিয়ে। ত্রিদেশীয় ফাইনালের সেই ঘটনার রেশ ধরেই মাশরাফিকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছেন ম্যাচ রেফারি। অন্যদিকে তামিমের প্যাভিলিয়নে ফেরার সময় একই ধরণের আচরণের অভিযোগে সতর্ক করা হয়েছে শ্রীলংকার দানুস্কা গুনাথিলাকাকে।

     

     

     

    আইসিসির ‘কোড অফ কন্ডাক্ট’ এর ২.১.৭ ধারা অনুযায়ী, প্রতিপক্ষের কোনো ক্রিকেটারকে অশালীনভাবে কোনো কথা বললে তাকে শাস্তির মুখোমুখি হবে। মেন্ডিসের দিকে তেড়ে গিয়েছিলেন মাশরাফি, গুনাথিলাকা তামিমের আউটের পর প্যাভিলিয়নে ফিরে যাওয়ার ইশারা করেছিলেন। নিয়মভঙ্গের অভিযোগে তাই দুজনকেই শাস্তি পেতে হচ্ছে। 

     

    মাশরাফি ও গুনাথিলাকা উভয়কেই সতর্ক করা হয়েছে ওই ঘটনার পর, দুজনই পেয়েছেন ১ ডিমেরিট পয়েন্ট। মাশরাফিকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানাও করা হয়েছে। এর আগেও ডিমেরিট পয়েন্ট পাওয়ার অভিজ্ঞতা আছে মাশরাফির। ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি।