• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    বার্নাব্যুর রেফারিকেই প্যারিসে চান এমেরি

    বার্নাব্যুর রেফারিকেই প্যারিসে চান এমেরি    

    রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে হারের পেছনে নিজের দলের চেয়ে রেফারির দোষটাই বড় করে দেখছেন প্যারিস সেন্ট জার্মেই ম্যানেজার উনাই এমেরি। সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের কাছে পিএসজি হেরেছে ৩-১ ব্যবধানে। পিএসজি ম্যানেজারের দাবি রিয়ালের করা দ্বিতীয় গোলটা বাতিল করা উচিত ছিল রেফারির।

    প্রথম লেগে হারার পর চাপটা আরও বেড়েছে এমেরির ওপর। লিগ ওয়ানে স্ট্রাসবার্গের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনেও আগের ম্যাচের কথাই বলতে হয়েছে তাকে। রেফারি জিয়ানলুকা রঙ্কি ও তার সহকারিদের নিয়ে প্রশ্ন তুললেও তাদেরকেই আবার পরের লেগে চাইছেন পিএসজি ম্যানেজার। তার দাবি, ঘরের দলকে সবসময়ই সুবিধাই দিয়ে থাকেন রঙ্কি!   

    "মাদ্রিদের ম্যাচ রেফারিই পরের লেগে থাকলে আমি খুশি হব। আমি চাইব সে একইভাবে খেলা পরিচালনা করুক, কারণ ঘরের মাঠে যেই খেলছে তাকে সুবিধা দেওয়া হচ্ছে! আমি যেটা বলছি সেটা একান্তই আমার মতামত না। আগের ম্যাচে রিয়ালের দ্বিতীয় গোলটা বাতিল হওয়ার কথা ছিল। কিন্তু রেফারি বা সহকারি কেউই সেই সংকেত দেয়নি"। 

    "কয়দিন আগে আমি ভিয়ারিয়াল আর লিঁওর ম্যাচে একই পরিস্থিতি দেখেছি। প্রতিপক্ষের মাঠে সিদ্ধান্ত বিপরীতে গেলেও ঘরের মাঠে অনেকগুলো সিদ্ধান্ত নিজেদের পক্ষে পেয়েছিল লিঁও।" 

    রেফারির সিদ্ধান্ত নিয়েই অখুশি হলেও, নিজের দলের খেলা নিয়ে কোনো অভিযোগ নেই পিএসজি ম্যানেজারের। "আমার দল অসাধারণ খেলেছে। ফুটবলট এমনই। প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করেও অনেক সময় জেতা যায় না। আপনি যদি সুযোগ কাজে না লাগাতে পারেন, আর প্রতিপক্ষ সুযোগগুলো কাজে লাগিয়ে ফেলে-তাহলেই হেরে যেতে হবে আপনাকে।" 

    দলের খেলায় খুশি বলেই হয়ত ৩-১ গোলে হারার পরও পরের রাউন্ডে যাওয়ার স্বপ্নটা দেখছেন পিএসজি কোচ। "খেলার ফলটা হয়ত তৃপ্তিদায়ক না, কিন্তু মাঠের খেলায় আমি খুশি। সেরা দলের মাঠে গিয়ে এমন খেলতে পারাই আসলে প্রমাণ করে আমাদের পরের রাউন্ডে যাওয়ার সুযোগ আছে। আমার মনে হয় আমরা পারব।"