• ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ
  • " />

     

    শেষ ওভারে হেরেও ফাইনালে নিউজিল্যান্ড

    শেষ ওভারে হেরেও ফাইনালে নিউজিল্যান্ড    

    ইংল্যান্ড ২০ ওভারে ১৯৪/৭ ( মরগান ৮০*, মালান ৫৩, বোল্ট ৩/৫০)

    নিউজিল্যান্ড ২০ ওভারে ১৯২/৪ ( গাপটিল ৬২, মানরো ৫৭, রশিদ ১/২২)

    ইংল্যান্ড ২ রানে জয়ী


     

    শেষ ওভারে দরকার ১২ রান, হাতে ৬ উইকেট। প্রথম ৩ বলে উঠলো ৩ রান। টম কারানের পরের বলেই মার্ক চ্যাপম্যান ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে মারলেন চার। ২ বলে নিউজিল্যান্ডের তখন দরকার আরও ৫ রান। জয়ের এত কাছে গিয়েও পারল না নিউজিল্যান্ড। পঞ্চম ও শেষ বলে শুধু ২ টি সিঙ্গেলই নিতে পারলেন দুই কিউই ব্যাটসম্যান। শেষ ওভারের রোমাঞ্চে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২ রানে জিতল ইংল্যান্ড। তবে হেরেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

    ইংল্যান্ডের দেওয়া ১৯৫ রানের লক্ষ্যটাকে মামুলি বানিয়ে দিচ্ছিল মার্টিন গাপটিল-কলিন মানরোর ওপেনিং জুটি। ৭ ওভারের ভেতরেই ওঠে ৭৮ রান। এই সময়ে ইংলিশ বোলারদের ওপর রীতিমত তান্ডব চালিয়ে ফিফটি করেছেন মানরো। ৭ ছয় ও ৩ চারে ২১ বলে ৫৭ রান করে আদিল রশিদের বলে ফেরেন তিনি, স্ট্রাইক রেট ছিল ২৭১.৪৩। গাপটিলও করেছেন হাফ সেঞ্চুরি, ৪ ছয় ও ৩ চারে ৪৭ বলে করেন ৬২।

    ৯ রানের ব্যবধানে গাপটিল ও টেলর ফিরলে হাল ধরেন চ্যাপম্যান। ৩০ বলে ৩৭ করেও শেষ পর্যন্ত জেতাতে পারেননি দলকে। ১৯ তম ওভারে অবশ্য নিউজিল্যান্ডের ফাইনালে ওঠা নিশ্চিত করেন।

    হ্যামিলটনে টসে হেরে ব্যাটিংয়ে নেমে এউইন মরগান ও ডেভিড মালানের হাফ সেঞ্চুরিতে ১৯৪ রান করে ইংল্যান্ড। ৬ ছয় ও ৪ চারে ৪৬ বলে মরগান করেন ৮০ রান, ৫ ছক্কায় ৩৬ বলে ৫৩ করেন মালান। 

    ২১ ফেব্রুয়ারির ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নিউজিল্যান্ড।