• লা লিগা
  • " />

     

    রিয়াল ছাড়ার সিদ্ধান্তটা ঠিকই ছিল হামেসের

    রিয়াল ছাড়ার সিদ্ধান্তটা ঠিকই ছিল হামেসের    

    দুই বছরের জন্য ধারে রিয়াল মাদ্রিদকে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছিলেন হামেস রদ্রিগেজ। ২০১৪ তে রিয়ালে যোগ দেওয়ার পর দলে নিয়মিত জায়গা পেলেও জিনেদিন জিদানের সময় প্রথম একাদশে সুযোগ ক্রমেই কমে আসছিল হামেসের জন্য। গেল গ্রীষ্মে রিয়াল ছাড়তে একরকম বাধ্যই হন কলম্বিয়ান ফরোয়ার্ড। 

    বায়ার্নে যোগ দেওয়ার পর হারানো ফর্মটাও খুঁজে পেয়েছেন হামেস। বুন্দেসলিগায় ১৬ ম্যাচে ৪ গোলের সাথে অ্যাসিস্ট করেছেন ৬ বার। নতুন ম্যানেজার ইয়ুপ হেইংকেস আসার পর বায়ার্নের সাফল্যের বড় অংশীদার তিনিও। রিয়াল ছেড়ে জার্মানিতে তাই সুখেই আছেন হামেস। এ কথা অবশ্য নিজে জানাননি, হামেসের বাবা উইলসন রদ্রিগেজ কলম্বিয়াতে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন এসব। ছেলের রিয়াল ছাড়াটাকে সেরা সিদ্ধান্ত বলেও মন্তব্য করেছেন তিনি। 

    "রিয়াল ছেড়ে সে কাজটা ভালোই করেছে। জার্মানিতে সে আনন্দে আছে, জীবনটাও নির্বিঘ্নে কাটছে। যেটা খুব জরুরী ছিল ওর জন্য।" 

    ছেলের জীবন নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন সাথে তার রিয়াল ছেড়ে আসার পেছনে কারণটাও ব্যাখ্যা করেছেন তিনি। নতুন ক্লাবে খেললেও রিয়াল আর জিদানের প্রতি ভালোবাসাটাও অটুট আছে হামেসের- এমনটাই জানিয়েছেন উইলসন। 

    "সে রিয়াল মাদ্রিদ আর জিদানের ভক্তও। আমার মনে হয় এই ব্যাপারে সন্দেহের অবকাশ নেই। কিন্তু বাস্তবতাটাই এমন ছিল, তাকে ক্লাব ছাড়তেই হত।" 

    "আনচেলত্তির সময় সে ফুটবলটা যেভাবে উপভোগ করত, পরে আর সেটা হয়নি। ফুটবলের মাঠের মজাটাই সে হারিয়ে ফেলেছিল একটা সময়। হামেস জিদানকে সবসময় তার আইডল হিসেবেই দেখত। আপনি কখনোই দেখবেন না, আমার ছেলে জিদানকে নিয়ে কোনো বাজে মন্তব্য করেছে।"