• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    গোল উদযাপন করে রক্তাক্ত বলবয়!

    গোল উদযাপন করে রক্তাক্ত বলবয়!    

    ব্রাজিলের প্রাদেশিক লিগে এক ম্যাচে ৯ জনকে লাল কার্ড দেখানোর পর খেলাই পরিত্যক্ত ঘোষণা করতে হয়েছিল রেফারির। এই খবর শিরোনাম হয়েছে আরও দুইদিন আগে। কিন্তু একই দিনে ব্রাজিলের ফুটবলে ঘটে গেছে আরও এক ন্যাক্কারজনক ঘটনা। পরিত্যক্ত ম্যাচের আড়ালে চাপা পড়ে গেছে সেই ঘটনা।

    মাতো গ্রোসো দো সাল প্রদেশের অপেরারিও আর কর্মাশিয়ালের ম্যাচটা ঠিকঠাকই চলছিল। ম্যাচে কর্মাশিয়াল এক গোলে এগিয়ে যাওয়ার পরই ঘটল বিপত্তি। সাইডলাইনে বল বয়ের গোল উদযাপনটা ভালোভাবে নিতে পারেননি অপেরারিওর জেফারসন রেইস। মাঠ ছেড়ে বেরিয়ে সেই বল বয়কেই চেপে ধরলেন, সেখানেও থামলেন তিনি। ঘুষি মারতে মারতে মাটিতেই শুইয়ে ফেললেন বলবয়কে। 


    এতক্ষণ পর্যন্ত রেফারির চোখ এড়িয়ে গিয়েছিল এই ঘটনা। দেখা মাত্রই বাঁশি বাজিয়ে খেলা থামানোর নির্দেশ দিলেন রেফারি। কিন্তু ততোক্ষণে দুই দলের খেলোয়াড়রাও যোগ দিয়ে ফেলেছিলেন সংঘর্ষে। রেফারির অপরাগতায় পরে দাঙ্গা পুলিশকেও ঢুকতে হয়েছিল মাঠে। আর ওই বলবয়কে যতক্ষণে উদ্ধার করা গেল ততোক্ষণে নাক ফেটে রক্ত ঝরছে তার। 

    পরে অনেকক্ষণ খেলা বন্ধ রেখে সহকারীদের সাহায্য নিয়ে দুই দলের দুইজনকে লাল কার্ড দেখিয়েছিলেন রেফারি। খেলা অবশ্য পরিত্যক্ত করতে হয়নি। ম্যাচ শেষে ওই এক গোলেই জিতেছে কমার্শিয়াল।