• ক্লিয়ার মেন অ-১৭ ফুটবল
  • " />

     

    শুরু হচ্ছে 'ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ ফুটবল'

    শুরু হচ্ছে 'ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ ফুটবল'    

    তরুণদের ফুটবলের প্রতি আগ্রহী করে তুলতে শুরু হচ্ছে ‘ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ’। এই মাসের ২৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া স্কুল ফুটবলের এই টুর্নামেন্টের সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। টুর্নামেন্টের রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে আজ থেকেই। সারা দেশের যে কোনো প্রান্তে নিজেদের স্কুলেই রেজিস্ট্রেশন করতে পারবেন আগ্রহীরা।      

    এ উপলক্ষ্যে ঢাকার লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফে প্রেসিডেন্ট কাজী মোহাম্মদ সালাহউদ্দিন ও ভাইস প্রেসিডেন্ট আব্দুস সালাম মুর্শেদী। এই টুর্নামেন্টকে নতুন খেলোয়াড় উঠে আসার পাইপলাইন হিসেবেই এই টুর্নামেন্টকে দেখেছেন তারা। প্রতিযোগিতার পর সেরা ফুটবলারদের নিয়ে অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের সাথে ক্যাম্প করার পরিকল্পনাও জানিয়েছেন বাফুফে প্রেসিডেন্ট, “এই আয়োজনের মূল লক্ষ্য তিনটি- তরুণদেরকে শারীরিক কসরতের সুযোগ করে দেওয়া, মাদকের হাত থেকে রক্ষা করা আর এখান থেকেই যাতে অনূর্ধ্ব-১৬ ফুটবল দলে খেলোয়াড় উঠে আসে সেটা নিশ্চিত করা।“ বাফুফের মতো একইরকম প্রত্যাশার কথা শুনিয়েছেন অনুষ্ঠানে উপস্থিত ইউনিলিভারের কর্মকর্তাবৃন্দও।  

    আজ নারী দিবস, ফুটবলে পুরুষদের ব্যর্থতার সময়ে নারীদের অগ্রযাত্রা আলাদা করে স্বস্তি যোগাচ্ছে কি না সে প্রশ্নের জবাবে সালাহউদ্দিন বলেছেন, “ব্যাপারটা আমি এভাবে দেখতে চাই না। পুরুষরা এখন ভালো করতে পারছে না। ওদের ফুটবলে প্রতিযোগিতাটা আরও বেশি।“ তবে বয়সভিত্তিক ফুটবলে নারীদের নিয়েও এমন আয়োজনের করার আশা দেখিয়েছেন বাফুফে প্রেসিডেন্ট। ইউনিলিভারের সাথে সামনের দিনে আরও কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তিনি।

    ক্লিয়ার মেন আয়োজিত এই টুর্নামেন্টে খেলতে পারবেন অনূর্ধ্ব-১৭ বছর বয়সী স্কুল ছাত্ররা। ওই বয়সে সাধারণত স্কুলের সময় পেরিয়ে যায় বাংলাদেশের বেশিরভাগ কিশোরেরই। সালাহউদ্দিন অবশ্য এটাকে বড় কোনো সমস্যা হিসেবে দেখছেন না, “এখানে আসলে দিনশেষে ১৫-১৬ বছর বয়সীরাই খেলবে। আর আমাদের মতো যারা একটু বেশিদিন ধরে স্কুল থেকে যায়, তাদেরও সুযোগ মিলবে!”