• লা লিগা
  • " />

     

    প্রকৃতির ডাকে সাড়া দিতে মাঠ ছেড়েছিলেন রামোস

    প্রকৃতির ডাকে সাড়া দিতে মাঠ ছেড়েছিলেন রামোস    

    ম্যাচের ৭৩ মিনিটের খেলা চলছে, ১-১ গোলের সমতা। হেডের জন্য লাফিয়ে উঠে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার নাচো ফার্নান্দেজের সাথে ধাক্কা খেয়ে মাটিতে লুটিয়ে পড়লেন এইবার স্ট্রাইকার কিকো গার্সিয়া। স্প্যানিশ এই স্ট্রাইকারের অবস্থা সম্পর্কে ওয়াকিবহাল হতে এগিয়ে আসলেন রেফারি। এমন সময় রেফারিকে কিছু একটা বলে দৌড়ে মাঠ ছাড়লেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। ডাগআউটেও ওয়ার্ম আপ করতে দেখা যাচ্ছিল না রিয়ালের কাউকেই। কারণ রিয়াল তো ততক্ষণে বদলি খেলোয়াড় নামানোর কোটা পূরণ করে ফেলেছে! সমর্থক, বেঞ্চের খেলোয়াড়দের মতই বিস্মিত তখন জিনেদিন জিদানও।

    অবশ্য মিনিট পাঁচেক পরই মাঠে ফিরলেন রামোস, রিয়ালও বাঁচল হাঁফ ছেড়ে। সংবাদ সম্মেলনে রিয়ালের জয় ছাপিয়ে স্বাভাবিকভাবেই রামোসের মাঠ ছাড়ার কারণ জানতে চাওয়া হল জিদানের কাছে। জিদানের উত্তরে অবাক না হয়ে পারলেন না সাংবাদিকরা, "সার্জিও প্রকৃতির ডাকে সাড়া দিতে মাঠ ছেড়েছিল"।

    পাঁচ মিনিট মাঠের বাইরে থাকলেও রামোসের অভাবটা ভোগায়নি রিয়ালকে। প্রথমার্ধে দলের মূল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে গেলেও ডিফেন্ডার ইভান রামিসের গোলে সমতায় ফেরে এইবার। পুরো ম্যাচে রিয়ালকে রীতিমত দমিয়েই রেখেছিল তারা। কিন্তু ৮৩ মিনিটে রোনালদোরই গোলে পুরো তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। শুরুর দিকে হয়ত অনেকেই জিদানের উত্তরটিকে ঠাট্টা হিসেবেই নিয়েছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে রামোসের পোস্ট দেখে নিশ্চিত হওয়া গেল, সত্যিটাই বলছিলেন রিয়ালের কোচ। ম্যাচ শেষে রোনালদোর সাথে উদযাপনের একটি ছবি পোস্ট করেন রামোস, "প্রকৃতির ডাক। গেলাম আর আসলাম। আবার শুরু করলাম। দল জিতল। বাড়ি ফিরলাম। এই ফর্মটাই ধরে রাখতে হবে"।

    A post shared by Sergio Ramos (@sergioramos) on