• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    চেকের ২০০, ওয়েঙ্গারের ৭০০

    চেকের ২০০, ওয়েঙ্গারের ৭০০    

    আগের ক্লাব চেলসিতে পিটার চেক ক্লিনশিট রেখেছিলেন ১৬২ ম্যাচ, আর ছিল আর্সেনালে ৩৭। আজ ওয়াটফোর্ডের বিপক্ষে গোলহজম না করলেই প্রিমিয়ার লিগের প্রথম গোলরক্ষক হিসেবে ২০০ ম্যাচে ক্লিনশিটের রেকর্ডের হাতছানি ছিল। এমিরেটসে চেক সেটাই করলেন, ওয়াটফোর্ডকে চেক দিলেন। আর ওয়াটফোর্ডকে আর্সেনাল হারাল ৩-০ গোলে।

    রেকর্ড ছোঁয়ার ম্যাচে দলের জয়ে বড় অবদানই রেখেছেন চেক, ২০১১ সালের পর প্রথমবার লিগে পেনাল্টি সেভ করলেন আজ। ২-০ গোলে পিছিয়ে থাকা অবস্থায় ওয়াটফোর্ড ম্যাচে ফেরার দারুণ এক সুযোগ পেয়েছিল। ৬২ মিনিটে ট্রয় ডিনির পেনাল্টি ঠেকিয়ে দিয়ে ওয়াটফোর্ডের ম্যাচ বাঁচানোর সেই সুযোগ নষ্ট করে দেন চেকই।

    এর আগে ম্যাচের মাত্র ৮ মিনিটেই আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন স্করদান মুস্তাফি। এক গোলে এগিয়ে থেকে অবশ্য খুব একটা স্বস্তির সময় পার করতে পারেনি আর্সেনাল। ৫৯ মিনিটে সাবেক দুই ডর্টমুন্ড সতীর্থই আর্সেনালের কাজটা সহজ করে দিয়েছিলেন। হেনরিখ মিখিতারিয়ানের বাড়ানো বলে ওয়াটফোর্ড গোলরক্ষককে কাটিয়ে গোল করেন পিয়ের এমেরিক অবামেয়াং।

    দুই গোলে এগিয়ে থাকা ম্যাচেও আরেকটু হলে গড়বড় পাকিয়ে ফেলেছিল আর্সেনাল। ৬২ মিনিটে আন্দ্রেস পেরেইরাকে ফাউল করে ওয়াটফোর্ডকে মায়চে ফেরার সুযোগ করে দেন আর্সেনালের তরুণ উইঙ্গার আইনস্লে মাইটল্যান্ড। পরে অবশ্য চেকের দৃঢ়তায় পার পেয়েছেন তিনি।   

    এরপর ৭৭ মিনিটে আরও একবার মিখিতারিয়ান-অবামেয়াং জুটিই আর্সেনালকে এগিয়ে দেয়। এবার শুধু গোলদাতা আর অ্যাসিস্টদাতার নামের অদল-বদল হলো। মিলানের বিপক্ষে ইউরোপা লিগে গোলের পর আজ লিগেও গোল পেলেন মিখিতারিয়ান। আর তাতেই আর্সেনালের হয়ে ৭০০ তম জয়ের মাইলফলক ছুঁয়েছেন আজ আর্সেন ওয়েঙ্গার।