• ফুটবল

বিদায় বললেন ক্যারিক

দীর্ঘ ১২ বছরের ক্যারিয়ারে ক্লাবের অনেক চড়াই উতরাই দেখেছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের মাঝমাঠ দাপিয়ে বেড়ানো মাইকেল ক্যারিক এবার কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেললেন। ইনজুরির সাথে পেরে উঠতে না পেরে এই মৌসুম শেষেই অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন ৩৬ বছর বয়সী এই মিডফিল্ডার।

 

 

 

ওয়েস্ট হাম, টটেনহাম ঘুরে ১৮ মিলিয়ন ইউরোতে ২০০৬ সালে ইউনাইটেডে পাড়ি জমান। ইউনাইটেডের জার্সি গায়ে ক্যারিক খেলেছেন ৪৬৩ ম্যাচ, করেছেন ২৪ গোল। গত সেপ্টেম্বর থেকে হৃদযন্ত্রের সমস্যা ভুগছিলেন। ক্যারিয়ারটা যে খুব বেশিদিন এগিয়ে নিতে পারবেন না, সেটা বুঝতে পেরেছিলেন নিজেও। 

 

বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্তটা নেওয়ার সময় এসে গেছে বলেই জানালেন ক্যারিক, ‘একটা সময় আপনার শরীরই আপনাকে বলে দেবে, থামার সময় হয়েছে। আমি বর্তমানে ঠিক এই অবস্থায় আছি। হার্টের সেই সমস্যার পর নিজেকে সুস্থ করে তুলেছিলাম, পুরো মৌসুমটা খেলাই ছিল প্রধান লক্ষ্য। যতদিন খেলব মনের আনন্দ নিয়েই খেলতে চাই।’

 

গত জানুয়ারিতেই ইউনাইটেড কোচ হোসে মরিনহো জানিয়েছিলেন, অবসরের পরও ক্লাবের সাথে থেকে যেতে পারেন ক্যারিক। খুব সম্ভবত সেটাই হতে যাচ্ছে। কোচিং স্টাফের সদস্য হিসেবে নতুন দায়িত্ব পেতে পারেন তিনি।